শিরোনাম ::
স্বপ্নের পদ্মা সেতুতে যান চলাচল শুরু মহেশখালীতে স্কুলছাত্রীকে‘পিষে মেরে’ পালালো ডাম্পার ট্রাক টেকনাফে অস্ত্র-গুলিসহ দুই রোহিঙ্গা ডাকাত আটক কক্সবাজারে পুকুরে গোসল করতে নেমে কলেজছাত্রের মৃত্যু মাতারবাড়ী দ্বিতীয় বিদ্যুৎ প্রকল্পে অর্থায়ন বন্ধ করল জাপান বাঁশের টুকরির তলায় লুকানো ছিল ইয়াবা মানিকপুর পর্যটনস্পট নিভৃতে নিসর্গ পার্কে ৫০০ নারিকেল গাছ রোপণ, মাছের পোনা অবমুক্ত উখিয়া চাকবৈঠার আবু তাহের কোটি টাকার ইয়াবা নিয়ে র‍্যাবের হাতে আটক উখিয়ার মধুর ছড়া ক্যাম্পে দুর্বৃত্তের গু*লি*তে এক রোহিঙ্গা নিহত সিলেটের বন্যা দুর্গতদের জন্য ট্রফি নিলামে তোলার ঘোষণা উখিয়ার মেয়ে রিপার
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:১২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

৩৭ হাজার পিস ইয়াবাসহ দুই কারবারি গ্রেপ্তার

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২২ জুন, ২০২২

রাজধানীর বিমানবন্দর থানা এলাকায় অভিযান চালিয়ে ৩৭ হাজার ৩৫০ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেপ্তাররা হলেন, মো. নূর আবছার (২৭) ও নূর মোহাম্মদ সাকিব (২৩)।

মঙ্গলবার (২১ জুন) সকাল ১০টার দিকে আন্তর্জাতিক বিমানবন্দর থানার অধীন ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের পূর্ব পাশে বিমানবন্দর রেলওয়ে স্টেশন সংলগ্ন একটি দোকানের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস. অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, মাদক কারবারিরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলম্বন করে আসছে। র‌্যাব-১ গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে যে, একটি সংঘবদ্ধ চক্র মাদকদ্রব্য ইয়াবার বড় একটি চালান নিয়ে রাজধানীর বিমানবন্দর থানা এলাকায় অবস্থান করছে। র‌্যাব সদরদপ্তরের গোয়েন্দা শাখার সহায়তায় র‌্যাব-১ এর একটি দল চক্রটির অনুসন্ধান শুরু করে।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল ১০টার দিকে র‌্যাব-১ এর একটি দল বিমানবন্দর থানার অধীন ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের পূর্ব পাশে বিমানবন্দর রেলওয়ে স্টেশন সংলগ্ন একটি দোকানের সামনে অভিযান চালিয়ে ওই দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে ৩৭ হাজার ৩৫০ পিস ইয়াবা জব্দ করা হয়, যার আনুমানিক মূল্য ১ কোটি ১২ লাখ টাকা।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানান, তারা একটি সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের সক্রিয় সদস্য। তারা দেশের বিভিন্ন জেলার সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবার চালান ঢাকায় নিয়ে আসেন। পরে ইয়াবার চালান আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ঢাকাসহ সারাদেশে মাদক কারবারিদের কাছে সরবরাহ করেন।

গ্রেপ্তাররা এর আগে ৮-১০ টি ইয়াবার চালান বিভিন্ন উপায়ে রাজধানী ঢাকাসহ আশপাশের জেলায় সরবরাহ করেছেন বলে স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন র‍্যাব কর্মকর্তা নোমান আহমদ।


আরো খবর: