শিরোনাম ::
মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ পেকুয়ায় আরো দুটি অবৈধ করাতকল সিলগালা চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

২৬ মার্চ উপলক্ষে চকরিয়া উপজেলা প্রশাসনের নানা কর্মসুচি

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২৭ মার্চ, ২০২৪

এম জিয়াবুল হক, চকরিয়া::

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের নানা কর্মসুচির মধ্যদিয়ে যথাযথ সম্মানের সঙ্গে দিবসটি উদযাপন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসের শুরুতে মঙ্গলবার (২৬ মার্চ) সকালে স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং চকরিয়া উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারী সবাইকে সাথে নিয়ে ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু করা হয়। এরপর চকরিয়া কেন্দ্রীয় শহিদ মিনারে শহিদদের স্মৃতির সম্মানে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
দিনব্যাপী আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহণ, কুচকাওয়াজ গ্রহন শেষে চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার সদস্যদের সাথে সৌজন্য সাক্ষাৎ, সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এভাবে দিনব্যাপী নানান কর্মসূচির মধ্য দিয়ে সকল স্তরের জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে পালিত হয়েছে জাতীয় এই দিবসটি।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.ফখরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার ১ (চকরিয়া পেকুয়া) আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদি।

এদিন সকালে চকরিয়া উপজেলা পরিষদস্থ মগবাজার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে প্যারেড গ্রাউন্ড কুচকাওয়াজ গ্রহন করেন সংসদ সদস্য সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদি, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলাম, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার সদস্য, উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সুধীজন উপস্থিত ছিলেন। ##


আরো খবর: