বুধবার, ২২ মে ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

২৫ দিনে কত আয় করলো ‘পাঠান’?

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩


মুম্বাই, ১৯ ফেব্রুয়ারি – বলিউড বাদশা শাহরুখ খানের ‘পাঠান’ মুক্তির ২৫ দিন পার করেছে। স্পাই থ্রিলার ‘পাঠান’ সিনেমা দিয়ে দীর্ঘ চার বছর পর পর্দায় ফিরেই একের পর এক রেকর্ড ভাঙছেন কিং খান। গত ২৫ জানুয়ারি থেকে বক্স অফিসে কার্যত ঝড় চালিয়েছে এই সিনেমা।

হিন্দি সিনেমা তথা ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে ব্যবসার আলোকে উল্লেখযোগ্য নাম হয়ে থাকবে ‘পাঠান’। কিন্তু এবার মুক্তি পেয়েছে আরও বেশ কিছু সিনেমা। হলিউড কিংবা দক্ষিণী বেশ কিছু সিনেমার সঙ্গে মুক্তি পেয়েছে কার্তিক আরিয়ানের ‘শেহজাদা’। তাতে কি ‘পাঠান’-এর ব্যবসায় প্রভাব পড়ল?

 

ট্রেড অ্যানালিস্টদের দেওয়া তথ্য অনুযায়ী জানা গেছে, কোনো সিনেমার মুক্তিই বিশেষ প্রভাব ফেলতে পারেনি ‘পাঠান’-এর বক্স অফিস কালেকশনে। শুধু দেশেই নয়, বিশ্বজুড়ে এই সিনেমা উল্লেখযোগ্য ব্যবসা করছে।

জানা গেছে, বিশ্বজুড়ে শাহরুখ খানের সিনেমা এখন পর্যন্ত ৯৮৮ কোটি রুপি ব্যবসা করে ফেলেছে। ‘দঙ্গল’, ‘কেজিএফ চ্যাপ্টার-২’, ‘দ্য কাশ্মীর ফাইলস’ এবং আরও অনেক সিনেমার সর্বমোট ব্যবসাকে হেলায় পিছনে ফেলে বক্স অফিসে ঝড় অব্যাহত রেখেছে ‘পাঠান’। ট্রেড অ্যানালিস্টদের ধারণা, চলতি সপ্তাহ শেষ হতেই এই সিনেমা ভারতে ৬০০ কোটি রুপির ব্যবসা করে ফেলবে।

আইএ/ ১৯ ফেব্রুয়ারি ২০২৩


আরো খবর: