শিরোনাম ::
রাইসির মরদেহ তেহরানে, বৃহস্পতিবার মাশহাদে দাফন ঈদগাঁও উপজেলায় সহিংসতার মধ্য দিয়ে নির্বাচন সম্পন্ন : তালেব চেয়ারম্যান নির্বাচিত মাদক ও স্বর্ণ চোরাচালানের গডফাদার সাইফুল ধরাছোঁয়ার বাইরে! শাহরুখের চরম আপত্তি, ইচ্ছে থাকলেও এই কাজ করতে পারেন না গৌরী আইসিসিতে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন চকরিয়ায় সাবেক এমপি জাফরকে হারিয়ে সাঈদি পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মোদি হয়ে পর্দায় আসছেন ‘কাটাপ্পা’ কক্সবাজার বেড়ানোর নামে যাত্রী বেশে বাসে ইয়াবা বহন মহেশখালীতে টমটম কেড়ে নিলো শিশু আইজা মণির প্রাণ উপজেলা নির্বাচনেও হারলেন চকরিয়ার সাবেক এমপি জাফর
বুধবার, ২২ মে ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

২৪ ঘণ্টায় ইউক্রেনের ১০ প্রদেশে গোলাবর্ষণ করেছে রাশিয়া

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩
২৪ ঘণ্টায় ইউক্রেনের ১০ প্রদেশে গোলাবর্ষণ করেছে রাশিয়া

কিয়েভ, ১৯ ফেব্রুয়ারি – ইউক্রেনে রুশ হামলার এক বছর হতে আর মাত্র চার দিন বাকি। ওইদিন ইউক্রেনে বড় হামলার ঘোষণা দিয়েছে মস্কো। তবে ২৪ ফেব্রুয়ারির আগেই হামলা শুরু করে দিয়েছে মস্কো। খবর আনাদোলু এজেন্সির।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এক বিবৃতিতে বলেছেন, গত ২৪ ঘণ্টায় দেশটির প্রায় ১০টি প্রদেশে গোলাবর্ষণ করেছে রুশ বাহিনী। এ হামলার জন্য রাশিয়াকে কড়া হুমকি দিয়েছেন জেলেনস্কি।

জেলেনস্কি বলেন, রাশিয়ার এসব কর্মকাণ্ডের যথাযথ শাস্তি দেওয়া হবে। প্রতিটি হামলার জন্য এবং প্রতিটি জীবনের মূল্য দিতে হবে রাশিয়াকে।

এক টেলিগ্রাম বার্তায় জেলেনস্কি লিখেছেন- ইউক্রেনে নিক্ষেপ করা প্রতিটি ক্ষেপণাস্ত্রের জবাব দেওয়া হবে।

অন্য একটি বিবৃতিতে জেলেনস্কি বলেন, রাশিয়ার ওপর চাপ সৃষ্টি করতে প্রতিদিন এবং প্রতি সপ্তাহে আন্তর্জাতিক মহলে যোগাযোগ অব্যাহত রাখছে কিয়েভ।

প্রসঙ্গত, গত বছর ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ অভিযান শুরু করে রাশিয়া। তা এখনো চলছে। এর প্রতিবাদে রাশিয়ার ১৩ হাজার ৫৯৬ ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে পশ্চিমারা।

সূত্র: যুগান্তর


আরো খবর: