বুধবার, ২২ মে ২০২৪, ১২:০৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস ও নিহতদের স্মরণে চকরিয়ায় আওয়ামী লীগের আলোচনা সভা

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া::

২১ আগষ্টের বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে চকরিয়া উপজেলা ও চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল সোমবার সকালে আলোচনা সভা, খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লায়ন মোহাম্মদ আলমগীর এর সঞ্চালনায় চকরিয়া জনতা শপিং কমপ্লেক্সস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছা।
বক্তব্য দেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ছৈয়দ আলম কমিশনার, সাবেক প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, সেকান্দর বাদশা নাগু সওদাগর, জয়নাল আবেদীন, আরিফ মাইনুদ্দিন রাসেল প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে চকরিয়া উপজেলা, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগ এবং সকল ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু বলেন, স্বাধীনতার পর বাংলাদেশে বাঙালি জাতির জন্য কালো অধ্যায়ের একটি শোকাবহ ও বেদনাদায়ক ঘটনা ছিল ২১ আগস্ট গ্রেনেড হামলা। সেইদিন পাকিস্তানি দোসর দালালদের লেলিয়ে দেওয়া ঘাতকরা বর্বোচিত গ্রেনেড হামলা চালিয়ে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে। কিন্তু সেইদিন বাংলাদেশের কোটি কোটি মানুষের দোয়া ও মহান রাব্বুল আলামিনের অসীম রহমতে দেশরত্ন শেখ হাসিনা প্রাণে বেঁচে যান।

মহান আল্লাহ সহায় ছিলেন বলেই আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল ও সুদক্ষ নেতৃত্বে উন্নয়ন অগ্রগতির মাধ্যমে বাংলাদেশ সম্ভাবনার পথে এগিয়ে যাচ্ছে। বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। সরকারের এই অর্জন আওয়ামী লীগের নেতাকর্মী সবাইকে জনগণের দৌড় গৌড়ায় পৌঁছাতে হবে, সেই লক্ষ্যে সবাইকে ভেদাভেদ ভুলে দেশের অগ্রগতি ও আওয়ামী লীগের জন্য নিবেদিত ভাবে কাজ করতে হবে।

জাহেদুল ইসলাম লিটু বলেন, শেখ হাসিনা সরকারের উন্নয়ন অগ্রগতিতে দেশবাসী খুশি। কিন্তু পেছনের দরজায় ক্ষমতায় আসতে বিএনপি জামায়াত চক্র সরকারের সফলতা ও অর্জনগুলো ম্লান করতে চেষ্টা চালাচ্ছে। এরই অংশ হিসেবে তাঁরা দেশবিরোধী ষড়যন্ত্র করছে, আন্দোলনের নামে নৈরাজ্য শুরু করেছে। আজ এই পরিস্থিতিতে আওয়ামী লীগের নেতাকর্মী সবাইকে শপথ নিতে হবে গায়ে একবিন্দু রক্ত থাকতে রাজপথ থেকে পিচ পা হবো না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য প্রয়োজনে রাজপথে মৃত্যু হবে। ##


আরো খবর: