বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৩:২২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

২০২৩ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলে থাকছেন ডোনাল্ড

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৩

হেড কোচ রাসেল ডোমিঙ্গোর বিদায়ের পর বাংলাদেশ দলের দায়িত্বে ফের চন্ডিকা হাথুরুসিংহে। শ্রীলঙ্কান এই কোচ টাইগার শিবিরে যোগ দেয়ায় কোচিং স্টাফে রদবদলের ইঙ্গিত দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এজন্য বাংলাদেশ দলের ব্যাটিং কোচ জেমি সিডন্সকে জাতীয় দল থেকে সরিয়ে ‘এ’ দলের সঙ্গে যুক্ত করা হয়েছে। তবে পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলেও তা ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত রেখে দিয়েছে বিসিবি।

শুক্রবার বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস এই তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি সাবেক এই পেসার এ অবধি তাসকিন-মোস্তাফিজদের গুরুদায়িত্ব পালন করবেন। ভারতের মাটিতে আগামী অক্টোবর-নভেম্বর মাসে হবে এই টুর্নামেন্ট।

বাংলাদেশ জাতীয় দলে পেস বোলিং কোচ হিসেবে গত বছরের মার্চে নিয়োগ পান ডোনাল্ড। তখন তার সঙ্গে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি ছিল। তবে তার কোচিংয়ে বোলারদের উন্নতি হওয়ায় পরে সেটি বাড়িয়ে ঘরের মাঠে ভারতের বিপক্ষে সিরিজ পর্যন্ত করা হয়েছিল। যা এখন আবারও বাড়িয়ে তা ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত করা হলো।

আগামী পহেলা মার্চ থেকে শুরু হচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ। এটিকে সামনে রেখে ২২ ফেব্রুয়ারির মধ্যেই কোচিং স্টাফদের ফেরার আশা করছে বিসিবি। এর একদিন পর শুরু হতে পারে ক্যাম্প। ফলে চলতি মাসে আবারও বাংলাদেশে ফিরছেন ডোনাল্ড।

সূত্র: বাংলাদেশ জার্নাল

,


আরো খবর: