বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

১৫ তলা থেকে দুই শিশুসন্তানকে ছুড়ে খুন, মৃত্যুদণ্ড কার্যকর চীনা যুগলের

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪
১৫ তলা থেকে দুই শিশুসন্তানকে ছুড়ে খুন, মৃত্যুদণ্ড কার্যকর চীনা যুগলের


বেইজিং, ০৩ ফেব্রুয়ারি – প্রবাদে আছে, প্রেমের কারণে সবকিছুই সঠিক। এমন প্রবাদ থেকেই হয়তো অনুপ্রেরণা নিয়ে চীনের এক প্রেমিক নিজ সন্তানদের হত্যা করেছে। জানা গেছে, প্রেমিকাকে বিয়ে করতে নিজের দুই সন্তানকে বহুতল ভবনের ছাদ ছুড়ে ফেলে দিয়ে হত্যা করলেন এক বাবা। অপরাধ প্রমাণীত হওয়ায় দু’জনের মৃত্যুদণ্ড কার্যকর করেছে আদালত।

চায়না ডেইলি’র এক প্রতিবেদনে বলা হয়, বুধবার (৩১ জানুয়ারি) অভিযুক্ত সন্তানদের বাবা ঝ্যাং বো এবং তার প্রেমিকা ইয়ে চেংঝেন’র মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে। এর আগে ২০২০ সালে তারা বিয়ের উদ্দেশ্যে দু’সন্তানকে হত্যা করে।

প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালে স্ত্রী চেন মেলিনের সাথে বিচ্ছেদ হয় ঝ্যাংয়ের। তার পর চেংঝেনের সাথে প্রণয়ের সম্পর্ক গড়ে ওঠে তার। আর নতুন প্রেমিকাকে দুই সন্তানের বিষয়টি গোপন করেছিলেন ঝ্যাং। কিন্তু সন্তানদের বিষয়টি বেশি দিন গোপন করে রাখতে পারেননি ঝ্যাং। তার প্রেমিক যখন জানতে পারেন দুই সন্তানের কথা, তখন থেকেই ঝামেলার শুরু হয়।

এতে বলা হয়, ঝ্যাংয়ের প্রেমিকা তাকে শর্ত দেন, দুই সন্তানকে কাছে রাখলে তার সাথে সংসার করবেন না। এই নিয়ে দু’জনের মধ্যে টানাপড়েন চলে। কিন্তু শেষমেশ প্রেমিকার দাবি মেনে নিয়েই দু’সন্তানকে ১৬তলা থেকে ছুঁড়ে ফেলে দেন ঝ্যাং। যদিও এই ঘটনার দায় প্রেমিকার উপরেই চাপিয়েছিলেন ঝ্যাং।

সন্তানদের মৃত্যুর দায় প্রেমিকার উপর দোষ দিয়েছেন ঝ্যাং। তিনি দাবি করেন, এই ঘটনা যখন ঘটে, তখন তিনি ঘরে ঘুমাচ্ছিলেন।

এছাড়াও দু’সন্তানের মৃত্যুর খবর পাওয়ার পর ঝ্যাং এবং তার প্রেমিকার বিরুদ্ধে খুনের অভিযোগ তোলেন ঝ্যাংয়ের সাবেক স্ত্রী মেলিন। সেই অভিযোগের ভিত্তিতে দু’জনকে গ্রেপ্তারও করেন পুলিশ। চার বছর ধরে সেই মামলা চলার পর বুধবার চীনের শীর্ষ আদালত ওই যুগলকে মৃত্যুদণ্ডের সাজা দিল।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৩ ফেব্রুয়ারি ২০২৪





আরো খবর: