বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

১৪ বছর পর ঋতুপর্ণার হাত ধরে ফের বাংলা ছবিতে ফিরছেন শর্মিলা ঠাকুর

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩
১৪ বছর পর ঋতুপর্ণার হাত ধরে ফের বাংলা ছবিতে ফিরছেন শর্মিলা ঠাকুর


কলকাতা, ০২ সেপ্টেম্বর – বরাবরই চিত্রনাট্য বেছে কাজ করা পছন্দ শর্মিলা ঠাকুরের। অবশ্য, যে নায়িকা সত্যজিৎ রায়ের হাত ধরে সিনেসংসারে পা রেখেছিলেন, সেই ‘অপর্ণা’ যে চরিত্র কিংবা গল্প নির্বাচনের ক্ষেত্রে খুঁতখুঁতে হবেন, সেটাই স্বাভাবিক। সম্প্রতি অভিনেত্রী ওটিটি প্ল্যাটফর্মে ডেবিউ করেছেন গুলমোহরের হাত ধরে। আর এবার ১৪ বছর পর বাংলা ছবিতে প্রত্যাবর্তন শর্মিলা ঠাকুরের।

২০০৯ সালে অনিরুদ্ধ রায় চৌধুরীর ‘অন্তহীন’ সিনেমায় অভিনয় করেছিলেন প্রবীণ অভিনেত্রী। সেই শেষবার সিনেপর্দায় বাংলা সংলাপ বলতে শোনা গিয়েছিল শর্মিলাকে। এবার ‘কাবুলিওয়ালা’ পরিচালক সুমন ঘোষের ছবি দিয়ে বাংলা ছবিতে প্রত্যাবর্তন করছেন তিনি। সিনেমার নাম- ‘পুরাতন’।

শর্মিলাকে কী ভাবে রাজি করালেন? ঋতুপর্ণা বললেন, ‘‘আসলে সুমনের সঙ্গে বিষয়টা নিয়ে আমার কথা হয়। পরে আমরা ওঁর সঙ্গে আলোচনা করতে উনি চিত্রনাট্য পড়ে সম্মতি জানান।’’ এই মুহূর্তে ‘কাবুলিওয়ালা’ ছবির কলকাতা পর্বের শুটিং শেষ করেছেন সুমন। শুক্রবার তিনি এই ছবির আউটডোর শুটিংয়ে কার্গিলে থাকায় সাংবাদিক বৈঠকে উপস্থিত থাকতে পারেননি।

ছবির বিষয়ে শর্মিলা এবং ঋতুপর্ণা এখন কিছুই খোলসা করতে চাইলেন না। শুধু জানালেন মা এবং মেয়ের সম্পর্ক নিয়ে এই ছবির গল্প আবর্তিত হবে। মায়ের চরিত্রে শর্মিলা এবং মেয়ের চরিত্রে অভিনয় করবেন ঋতুপর্ণা। ছবিতে ঋতুপর্ণার স্বামীর চরিত্রে রয়েছেন ইন্দ্রনীল। অভিনেতা বললেন, ‘‘এ রকম একটা ছবিতে রাজি না হওয়ার কোনও কারণ ছিল না।’’

এখনও ছবির চিত্রনাট্য নিয়ে ঘষামাজা চলবে। ছবির শুটিং লোকেশন এখনও চূড়ান্ত নয়। আগামী ৮ ডিসেম্বর শর্মিলার জন্মদিনে শুরু হবে শুটিং।

উল্লেখ্য, সম্প্রতি ইন্দ্রাশীষ আচার্যর ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন ঋতুপর্ণা-ইন্দ্রনীল। শোনা যাচ্ছে, মিঠুন চক্রবর্তীর সঙ্গে ‘কাবুলিওয়ালা’ ছবির শুটিং শেষ করেই শর্মিলা ঠাকুরকে নিয়ে ‘পুরাতন’-এর কাজে হাত দেবেন সুমন ঘোষ।

আইএ/ ০২ সেপ্টেম্বর ২০২৩





আরো খবর: