বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

১৩শ’ কোটি আয়, সাফল্য ব্যক্তিগতভাবে নেওয়া উচিত নয়

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১০ মার্চ, ২০২৩


মুম্বাই, ০৯ মার্চ – বলিউডর বক্স অফিসে ইতিহাসে একের পর এক রেকর্ড গড়েই যাচ্ছে শাহরুখের ‘পাঠান’। ‘বাহুবলী ২’র রেকর্ড ভেঙে হিন্দি সিনেমার ইতিহাসে সবচেয়ে বেশি আয় করার রেকর্ড গড়েছে ছবিটি।

এর আগে ভারতে সবচেয়ে দ্রুততম সময়ে ৩০০ কোটির ক্লাবে পা রাখার কৃতিত্ব ছিল ‘বাহুবলি-টু’ সিনেমার। এটি ১০ দিনে এই মাইলফলক স্পর্শ করে। কিন্তু ৭ দিনে এই অর্থ আয় করে ‘পাঠান’। হিন্দি ভার্সনে শুধু ভারতে সবচেয়ে বেশি আয় করা সিনেমাও ছিল ‘বাহুবলি টু’। কয়েক দিন আগে এই রেকর্ড ভেঙে সর্বকালের সবচেয়ে বেশি আয় করা সিনেমার তকমাও পেয়েছে ‘পাঠান’।

‘বাহুবলি টু’-এর রেকর্ড ভাঙার পর শাহরুখকে শুভেচ্ছা জানান ‘বাহুবলি’ সিনেমার প্রযোজক। দীর্ঘ দিন পর শাহরুখ খানও এই সাফল্য দারুণ উপভোগ করছেন। আর সুযোগ পেলেই দর্শক-অনুরাগীদের ধন্যবাদ জানাতে ভুলছেন না শাহরুখ।

বুধবার এক টুইটে শাহরুখ খান বলেন— ‘এটা ব্যবসায়ীক বিষয় নয়। এটি একেবারেই ব্যক্তিগত। মানুষকে আনন্দ দেওয়া, বিনোদন দেওয়াই আমাদের কাজ। সুতরাং এটাকে ব্যক্তিগতভাবে নেওয়া উচিত নয়। না হলে কোনো কিছু পূরণ হবে না। যারা পাঠানকে ভালোবেসেছেন, এর সঙ্গে যারা যুক্ত রয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। পরিশ্রম-ভরসা এখনো বেঁচে আছে; তারই প্রমাণ পাঠান।’

৪৩ দিন ধরে প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে ‘পাঠান’। ৪২তম দিনে ভারতে এটি আয় করেছে ১ কোটি ২৫ লাখ রুপি। এ পর্যন্ত ভারতে মোট আয় করেছে ৫৩৬ কোটি ৭৭ লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় ৬৯০ কোটির বেশি)। আর বিশ্বব্যাপী এ পর্যন্ত মোট আয় দাঁড়িয়েছে ১ হাজার ৪০ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ১৩৩৭ কোটির বেশি)।

৪ বছর পর বড় পর্দায় ফিরে বলিউডের হারানো গৌরব ফিরিয়েছেন শাহরুখ। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ ২৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে। সিনেমায় শাহরুখ ও দীপিকা ছাড়াও অভিনয় করেছেন জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। ক্যামিও চরিত্রে রয়েছেন সালমান খান।

আইএ/ ০৯ মার্চ ২০২৩


আরো খবর: