শিরোনাম ::
নিউ ক্যালেডোনিয়ায় বিক্ষোভে নিহত ৪, জরুরি অবস্থা জারি জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

হায়দরাবাদে ভারী বৃষ্টির কারণে শিশুসহ ৭ জনের মৃত্যু

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
হায়দরাবাদে ভারী বৃষ্টির কারণে শিশুসহ ৭ জনের মৃত্যু


নয়াদিল্লি, ০৮ মে – ভারতের হায়দরাবাদে ভারী বৃষ্টিতে দেওয়াল ধসে চার বছরের শিশুসহ অন্তত সাতজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৭ মে) সন্ধ্যার পর ব্যাপক বৃষ্টি নেমেছিল তেলেঙ্গানার শহরটিতে। এতে বাচুপল্লি এলাকায় একটি নির্মাণাধীন ভবনের দেওয়াল ধসে পড়লে এই দুর্ঘটনা ঘটে।

বাচুপল্লি পুলিশ জানিয়েছে, নিহতরা সবাই অভিবাসী শ্রমিক। তাদের বাড়ি উড়িষ্যা ও ছত্তীসগড়ে। ধ্বংসস্তূপ সরিয়ে বুধবার ভোর নাগাদ সবার মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ।

বৃষ্টি সংক্রান্ত আরেকটি দুর্ঘটনায় রাজ্যের বেগমপেট এলাকায় আরও দু’জনের মৃত্যু হয়েছে। স্থানীয় পুলিশ জানিয়েছে, বুধবার সকালে একটি ড্রেন থেকে তারা ৩৫ থেকে ৪০ বছর বয়সী দু’জনের মরদেহ উদ্ধার করে।

বেগমপেটের পুলিশ পরিদর্শক সি রামাইয়া বলেছেন, নিহতরা উড়িষ্যার বাসিন্দা। বৃষ্টির মধ্যে কোনোভাবে তারা এসআর নগরের ড্রেনে পড়ে গিয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে। মরদেহগুলো ময়নাতদন্তের জন্য সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।

মঙ্গলবার দিনভর তেলেঙ্গানার বিভিন্ন এলাকায় তুমুল বৃষ্টিপাত হয়। এতে বহু জায়গায় বৃষ্টির পানি জমে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। হায়দরাবাদের বেশ কিছু রাস্তায় পানি জমে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

গ্রেটার হায়দরাবাদ পৌরসভা জানিয়েছে, বেশ কিছু গাছ রাস্তার ওপর ভেঙে পড়ায় দুর্ভোগ আরও বাড়ে। রাস্তা থেকে পানি সরাতে নামাতে হয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে।

ভারতীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, আগামী ১২ মে পর্যন্ত দক্ষিণের তামিলনাড়ু, পুদুচেরি, অন্ধ্র প্রদেশ, তেলঙ্গানা, কেরালা এবং কর্ণাটকে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে বজ্রবিদ্যুৎ এবং ঝোড়ো হাওয়া বইতে পারে।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ০৮ মে ২০২৪





আরো খবর: