বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

হাতে কেটলি, সোনাঝুরিতে দোকানে ঢুকে চা বানালেন মুখ্যমন্ত্রী

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি, ২০২৩


কলকাতা, ০১ ফেব্রুয়ারি – জেলা সফরে বেরিয়ে দোকানে ঢুকে নিজের হাতে চা বানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। পরে সেই চা নিরাপত্তাকর্মী, সাংবাদিক ও নিজের দলের মন্ত্রীদের পান করান তিনি।

বুধবার মালদা জেলা সফরের পর পশ্চিমবঙ্গের বীরভূম জেলায় প্রশাসনিক সভা করেন মমতা। সভা শেষে সরকারডাকা গ্রাম ঘুরে দেখেন মমতা। কথা বলেন স্থানীয় লোকজনের সঙ্গে। এসময় একটি দোকানে চা পান করতে যান মমতা। সঙ্গে ছিলেন ফিরহাদ হাকিমসহ অন্যান্য নেতা ও মন্ত্রীরা।

তরুণী দোকানি এত মানুষ ও মুখ্যমন্ত্রী দেখে ঘাবড়ে যান। বিষয়টি বুঝতে পেরে মমতা নিজেই দোকানির কাছ থেকে চা, চিনি, দুধ চেয়ে নেন। ‍চুলায় বসিয়ে দেন চা। পানি ফুটে ওঠার সময় দোকানির খোঁজ-খবর নেন মমতা।

তরুণী চা দোকানিকে মুখ্যমন্ত্রী জিজ্ঞাসা করেন, ‘তোমরা রেশন পাও? বাচ্চারা পড়াশোনা করতে যায়? তোমাদের ঘর কোথায়?’ মুখ্যমন্ত্রীর সব প্রশ্নের উত্তর দেন ওই তরুণী।

অন্যদিকে সবাই মিলে চা খাওয়ার পর মেটানো হয় বিল। একশ কাপ চায়ের টাকা দেওয়া হয় দোকানিকে। এরপর মুখ্যমন্ত্রী ওই দোকানিকে জিজ্ঞেস করেন, ‘তোমার ঘর দেখাও। দেখি কোথায় থাকো।’

তারপর নিজেই পর্দা সরিয়ে দোকানের পেছনে দেখেন কাঁচা বাড়িঘর। এসময় মুখ্যমন্ত্রীকে এত কাছে পেয়ে রীতিমতো আনন্দে মেতে উঠেন এলাকার মানুষ। যাওয়ার সময় মমতা বলেন, ‘চিন্তা করো না। আমি তো আছি।‌’

সূত্র: সমকাল
আইএ/ ০১ ফেব্রুয়ারি ২০২৩





,


আরো খবর: