রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:২১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

হঠাৎ চলে গেলেন অভিনেতা আহমেদ রুবেল

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪
হঠাৎ চলে গেলেন অভিনেতা আহমেদ রুবেল


ঢাকা, ০৭ ফেব্রুয়ারি – দর্শক নন্দিত অভিনেতা আহমেদ রুবেল মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তার মৃত্যুর খবর গণমাধ্যমকে নিশ্চিত করেন নির্মাতা নুরুল আলম আতিক। তবে তার ‍মৃত্যুর কারণ সম্পর্কে তিনি কিছু জানানি।

এদিকে আজ সন্ধ্যায় নির্মাতা নুরুল আলম আতিকের মুক্তির অপেক্ষায় থাকা ‘পেয়ার সুবাস’ সিনেমার একটি বিশেষ প্রদর্শনী ছিল। এতে আহমেদ রুবেল অংশ নিতে আসছিলেন বলে জানা গেছে।

জানা গেছে, তার মরদেহ রাজধানীর স্কয়ার হাসপাতালে রাখা আছে। একটি সূত্র মতে, তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। নির্মাতা মাতিয়া বানু শুকু গণমাধ্যমকে বলেন, ‘বিষয়টির বিস্তারিত এখনো আমি জানি না। আমরা সেখানে (স্কয়ার হাসপাতাল) যাচ্ছি।’

অভিনেতা আহমেদ রুবেল ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে আহমেদ রুবেলের অভিনয়ে হাতেখড়ি। আহমেদ রুবেল অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। এরপর তিনি হুমায়ূন আহমেদের ‘পোকা’ নামে ঈদের নাটকে অভিনয় করেন। এতে তার অভিনীত ‘গোরা মজিদ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা পায়।

রুবেল এরপর একুশে টেলিভিশনের ‘প্রেত’ নাটকে অভিনয় করেন। এছাড়া তিনি হুমায়ূন আহমেদের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘শ্যামল ছায়া’ সিনেমায় অভিনয় করে প্রশংসিত হন।

আহমেদ রুবেল মঞ্চ ও ছোটপর্দার অভিনেতা হলেও চলচ্চিত্রে অভিনয় করেও তিনি সুনাম অর্জন করেন। ১৯৯৩ সালে ‘আখেরী হামলা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে কাজ শুরু করেন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হচ্ছে, ‘চন্দ্রকথা’, ‘দ্য লাস্ট ঠাকুর’, ‘ব্যাচেলর’ ও ‘গেরিলা’।

অন্যদিকে তার অভিনীত আলোচিত নাটক হচ্ছে ‘বিশেষ ঘোষণা’, ‘প্রতিদান’, ‘নবাব গুন্ডা’, ‘এফএনএফ’, ‘অতিথি’, ‘নীল তোয়ালে’ ইত্যাদি।

আইএ/ ০৭ ফেব্রুয়ারি ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::হঠাৎ চলে গেলেন অভিনেতা আহমেদ রুবেল first appeared on DesheBideshe.



আরো খবর: