বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:০২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

স্কুলেই যান না দীর্ঘদিন, বেতন বন্ধ হয়ে গেল অনুব্রত-কন্যার

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩
স্কুলেই যান না দীর্ঘদিন, বেতন বন্ধ হয়ে গেল অনুব্রত-কন্যার


কলকাতা, ২৩ ফেব্রুয়ারি – তৃণমূলের জেলবন্দি বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলে স্কুল শিক্ষিকা কন্যা সুকন্যা মণ্ডলের বেতন বন্ধ হয়ে গেল। প্রাপ্য ছুটি শেষ হওয়ার পরেই তিনি কাজে যোগ দেননি। অন্যদিকে স্কুল থেকে কাজে যোগ না দেওয়ার কারণ জানতে চাওয়া হলেও, তার কোনও উত্তর দেননি সুকন্যা। এরপরেই বীরভূম জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান সুকন্যা মণ্ডলের বেতন বন্ধের নির্দেশ দেন বলে জানা গিয়েছে। এর ফলে বছরের শুরু অর্থাৎ জানুয়ারি থেকেই সুকন্যা মণ্ডলের বেতন বন্ধ করা হয়েছে। বুধবার এই বিষয়টি প্রকাশ্যে এসেছে।

বাড়ির কাছেই স্কুলে অনুপস্থিত সুকন্যা
অনুব্রত মণ্ডলের বাড়ি বোলপুরের নিচুপট্টি এলাকায়। সেখান থেকে খুব কাছেই ছিল সুকন্যা মণ্ডলের স্কুল কালিকাপুর প্রাথমিক বিদ্যালয়। অনুব্রত মণ্ডলের গ্রেফতারের পরেই সামনে আসে, বাড়ির কাছে স্কুলে যান না সুকন্যা। তবে সই করতে স্কুলের রেজিস্টার বাড়িতে পৌঁছে যেত। সেক্ষেত্রে বাড়িতে বসেই বেতন নেওয়ার অভিযোগ উঠেছিল সুকন্যার বিরুদ্ধে। এই অভিযোগ পাওয়ার পরেই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের তলবে হাজিরা দিয়েছিলেন অনুব্রত কন্যা।

নিরাপত্তার ঘেরাটোপে সুকন্যা
অনুব্রত মণ্ডল গরুপাচার মামলায় আসানসোল জেলে বন্দি। অন্যদিকে বাড়িতে নিরাপত্তার ঘেরাটোপে থাকেন সুকন্যা। বাড়ি থেকে খুব একটা বেরোতে দেখা যায় না তাঁকে।

কেন বেতন বন্ধ
বুধবার বীরভূম জেলা প্রাথমিক শিক্ষা সংসদ সূত্রে সুকন্যা মণ্ডলের বেতন বন্ধের বিষয়টি সামনে এলেও এর কারণ হিসেবে এখনও কিছুই প্রকাশিত হয়নি। তবে একটি সূত্রে জানা গিয়েছে, স্কুলে যান না তিনি, সেই কারণেই বেতন বন্ধ করে দেওয়া হয়েছে।

সুকন্যার নামে জমি, অ্যাকাউন্টে টাকা
গরু পাচার কাণ্ডের তদন্তে নেমে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা সুকন্যা মণ্ডলের নামে থাকা একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টে বড় অঙ্কের লেনদেনের প্রমাণ পেয়েছিলেন। এব্যাপারে সুকন্যা মণ্ডলকে জিজ্ঞাসাবাদও করা হয়। গত বছরের শেষের দিকে সুকন্যা মণ্ডল এবং হিসাবরক্ষক মণীশ কোঠারিকে সামনাসামনি বসিয়ে ঘন্টার পর ঘন্টা জেরাও করেন কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা। সেই সময় ইডি সূত্রে জানা গিয়েছিলেন, অনুব্রত মণ্ডলের কন্যা জানিয়েছিলেন, তিনি অ্যাকাউন্টের লেনদেন নিয়ে কিছু জানেন না।

জেলে ওজন কমছে অনুব্রতর
ছয়মাসের ওপরে জেলবন্দি অনুব্রত মণ্ডল। এই ছয়মাসে বীরভূম জেলা তৃণমূল সভাপতির ওজন কমেছে প্রায় ২৪ কেডি। এমনটাই খবর তাঁর স্বাস্থ্যপরীক্ষাকারী চিকিৎসকদের সূত্রে। এক্ষেত্রে গত তিন মাসে তাঁর নয় কেজি ওজন কমেছে। সোমবার অনুব্রত মণ্ডলের স্বাস্থ্য পরীক্ষা করা হয় আসানসোল জেলা হাসপাতালে।

সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা
আইএ/ ২৩ ফেব্রুয়ারি ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::স্কুলেই যান না দীর্ঘদিন, বেতন বন্ধ হয়ে গেল অনুব্রত-কন্যার first appeared on DesheBideshe.



আরো খবর: