বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

সেনাবাহিনীর গাড়িতে বিস্ফোরণ, ৫ পাকিস্তানি সেনা নিহত

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২৩ জুন, ২০২৪
সেনাবাহিনীর গাড়িতে বিস্ফোরণ, ৫ পাকিস্তানি সেনা নিহত


ইসলামবাদ, ২২ জুন – পাকিস্তানে সেনাবাহিনীর একটি গাড়িতে সন্ত্রাসী হামলায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পাঁচ সেনা নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। দেশটির সেনাবাহিনীর বিবৃতির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে জিও নিউজ।

বিবৃতিতে বলা হয়েছে, গতকাল শুক্রবার খাইবার পাখতুনখাওয়া প্রদেশের কুররাম জেলার একটি সড়ক ধরে যাওয়ার সময় সেনাবাহিনীর একটি গাড়িতে সন্ত্রাসীরা হামলা চালায়। দীর্ঘ দিন ধরেই এই অঞ্চলে পাকিস্তানি তালেবান ও ইসলামিক স্টেটের সন্ত্রাসীরা সক্রিয়া রয়েছে।

হামলার পর গাড়িতে একটি বিস্ফোরক ডিভাইস থেকে বিস্ফোরণ ঘটেছে বলে জানিয়েছে সেনাবাহিনী। ওই বিস্ফোরণে যারা নিহত হয়েছেন, তারা সবাই দেশের জন্য জীবন উৎসর্গ করেছেন।

তবে এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। পাকিস্তানি তালেবান ওই এলাকায় প্রায়ই পাকিস্থানের সেনাবাহিনীকে লক্ষ্য করে হামলা চালায়।

পাকিস্তান ইনস্টিটিউট ফর কনফ্লিক্ট অ্যান্ড সিকিউরিটি স্টাডিজ বলেছে, ২০২১ সালে আফগানিস্তানের শাসনক্ষমতায় তালেবান বসার পর থেকে প্রতিবেশি দেশ পাকিস্তানে তালেবানপন্থীদের হামলা বেড়ে গেছে। গত বছর ২৯টি আত্মঘাতি হামলা ঘটেছে পাকিস্তানে। এসব হামলায় ৩২৯জন নিহত হয়েছেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২২ জুন ২০২৪





আরো খবর: