বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

সুদানে বিমান হামলায় ২০ বেসামরিক নাগরিক নিহত

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩
সুদানে বিমান হামলায় ২০ বেসামরিক নাগরিক নিহত


খার্তুম, ০৩ সেপ্টেম্বর – সুদানের রাজধানী খার্তুমের দক্ষিণাঞ্চলে বিমান হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ২০ বেসামরিক নাগরিক নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে। রোববার (৩ সেপ্টেম্বর) সুদানের অ্যাক্টিভিস্টরা এ তথ্য নিশ্চিত করেছেন।

শহরের প্রতিরোধ কমিটি নামের একটি সংগঠন বিবৃতিতে জানিয়েছে, খার্তুমের দক্ষিণাঞ্চলে চালানো বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে।

সংগঠনটি গণতন্ত্রপন্থি বিক্ষোভ আয়োজনে কাজ করছে। তাছাড়া দেশটিতে সেনাবাহিনী ও প্যারামিলিটারি যোদ্ধাদের লড়াইয়ের কারণে যারা প্রাণ হারাচ্ছে তাদের পরিবারকে সহায়তা দিচ্ছে সংগঠনটি।

এর আগে এক বিবৃতিতে সংগঠনটি জানায়, হতাহতের প্রকৃত সংখ্যা জানা যাচ্ছে না। কারণ মরদেহগুলো বিস্ফোরণে এমনভাবে ক্ষতবিক্ষত হয়েছে যা হাসপাতালে নেওয়া যাচ্ছে না।

চলতি বছরের ১৫ এপ্রিল সুদানে সেনাবাহিনী ও প্যারামিলিটারির মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এরপরই একে অপরের ওপর বিভিন্নভাবে হামলা পরিচালনা করছে। এতে এখন পর্যন্ত পাঁচ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে।

সুদানের আকাশপথ নিয়ন্ত্রণ করছে সেনাবাহিনী ও প্রতিনিয়তই তারা বিমান হামলা চালাচ্ছে। অন্যদিকে রাজধানীর রাস্তাগুলো প্যারামিলিটারি যোদ্ধাদের দখলে রয়েছে।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ০৩ সেপ্টেম্বর ২০২৩





আরো খবর: