বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

সীমান্তে বিজিবির পৃথক অভিযানে বিপুল পরিমাণ পণ্য ও বাংলা মদ উদ্ধার

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪

শহিদ রুবেল::

বাংলাদেশ-মায়ানমার সীমান্তে বাংলাদেশী পণ্যসহ অনান্য মালামাল মায়ানমারে পাচারকারী সিন্ডিকেট সক্রিয় হয়ে উঠেছে। চোরাচালান প্রতিরোধে বিজিবির পৃথক অভিযানে বিপুল পরিমাণ বাংলাদেশী পণ্য ও ৩০ লিটার বাংলা মদ উদ্ধার করেছে। বিজিবির ধারাবাহিক অভিযানে সীমান্তবর্তী বিভিন্ন স্থান থেকে এই পণ্যগুলো উদ্ধার করা হয়।

১২ অক্টোবর সন্ধ্যায় ঘুমধুম বিওপি’র টহলদল সীমান্ত পিলার-৩৩ এর নিকটবর্তী চিকনপাতার বাগান এলাকায় চোরাচালান বিরোধী অভিযানে পরিত্যক্ত অবস্থায় ৪০টি প্লেট, ৩৩টি বাটি, ১০টি সুপ প্লেট, ৩৪টি চামচ, ২৫ কেজি সাইট্রিক এসিড, ৬২ বোতল স্পিড, ১৫২ বোতল লাচ্চি এবং ১০৫ কেজি পেঁয়াজসহ বিভিন্ন মালামাল উদ্ধার করে।

একইদিন বিজিবির পৃথক আরেকটি অভিযানে তুমব্রু বিওপি’র টহলদল সীমান্ত পিলার-৩৪ এর নিকটবর্তী বাসুর দোকান এলাকা থেকে মালিকবিহীন পরিত্যক্ত অবস্থায় ১৫০ কেজি ইউরিয়া সার, ২৫ কেজি টেস্টিং সল্ট, ১৪ পিস পেপসোডেন্ট পেস্ট, ১৬০ পিস আকিজ বিড়ি এবং ৪ প্যাকেট চা পাতা উদ্ধার করা হয়।

অন্যদিকে একইদিন বিজিবির আরো একটি অভিযানে সীমান্তের অভ্যান্তরে জামেরতলী নামক স্থান থেকে পরিত্যক্ত ৩০ লিটার বাংলা মদ উদ্ধার করেছে।

কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকী, পিএসসি অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, সীমান্ত এলাকায় চোরাচালান, মাদকদ্রব্য পাচার এবং অন্যান্য অপরাধ প্রতিরোধে বিজিবির অভিযান অব্যাহত থাকবে এবং চোরাকারবারীদের সনাক্ত করতে গোয়েন্দা কার্যক্রম আরও জোরদার করা হয়েছে।


আরো খবর: