বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

সারাদেশে ভাষা দিবস পালিত হচ্ছে

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩
সারাদেশে ভাষা দিবস পালিত হচ্ছে


ঢাকা, ২১ ফেব্রুয়ারি – আজ অমর একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে দেশের বিভিন্ন স্থানে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ১৯৫২ সালের এই দিনে মাতৃভাষা বাংলার মর্যাদা রাখতে গিয়ে বুকের রক্ত ঢেলে দিয়ে ছিলেন রফিক, সালাম, বরকত, সফিউর জব্বারসহ অনেকে।

নরসিংদী : নরসিংদীতে যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টা ১ মিনিটে একুশের প্রথম প্রহরে শিবপুর উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন নরসিংদী-৩ আসনের সংসদ সদস্য জহিরুল হক মোহন।

কিশোরগঞ্জ : আজ ২১ ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটি উপলক্ষ্যে সারাদেশের মতো কিশোরগঞ্জেও যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করা হয়েছে। দিবসের শুরুতে একুশের প্রথম প্রহরে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাত-১২টা ১ মিনিটে শহরের গুরুদয়াল সরকারি কলেজ প্রাঙ্গণে স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন কিশোরগঞ্জ-১ আসনের সংসদ ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

কুষ্টিয়া : কুষ্টিয়ায় যথাযোগ্য মর্যাদায় ২১ ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। এই উপলক্ষে একুশের প্রথম প্রহর মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টা ১ মিনিটে জেলা কালেক্টরেট চত্বরে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষাশহীদের প্রতি শ্রদ্ধা জানান জেলা প্রশাসক সাইদুল ইসলাম ও পুলিশ সুপার খায়রুল আলম। এরপর মুক্তিযোদ্ধা সংসদের বীর মুক্তিযোদ্ধারা, জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

বরিশাল : সারা দেশের ন্যায় বরিশালেও একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শুরু হয়।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ২১ ফেব্রুয়ারি ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::সারাদেশে ভাষা দিবস পালিত হচ্ছে first appeared on DesheBideshe.



আরো খবর: