শিরোনাম :
চকরিয়ায় সব পর্যটন স্পট কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে দুইদফায় স্থগিত হলো চকরিয়া পৌরসভা নির্বাচন হতাশায় ভোটার, খরচের খাতা দীর্ঘ হচ্ছে প্রার্থীদের! উখিয়ায় বসতবাড়ি ভাংচুর ও মালামাল লুটপাট, মহিলা সহ আহত ৩ উখিয়ায় সারফেস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট পরিদর্শনে সিনিয়র সচিব হেলালুদ্দীন হোটেল-মোটেলসহ কক্সবাজারের সব পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে শিগগিরই চালু হবে ইন্সটিটিউট ও পাবলিক লাইব্রেরী-সিনিয়র সচিব মো. হেলালুদ্দীন উখিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রোহিঙ্গার মৃত্যু উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএনের কার্যক্রম পরিদর্শনে ডিআইজি টেকনাফের নাফ নদী থেকে ৩ জনের মরদেহ উদ্ধার টেকনাফে এক্স-রেতেই ধরা খেল পাকস্থলীতে ইয়াবা
রবিবার, ১৩ জুন ২০২১, ০২:৩৭ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

সাবেক বিচারপতি আমিরুল কবির চৌধুরী আর নেই

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১, ২০১৮ ৯:১০ অপরাহ্ণ | সম্পাদনা: মে ১, ২০১৮ ৯:১০ অপরাহ্ণ

জাতীয় মানবাধিকার কমিশনের প্রথম চেয়ারম্যান, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি আমিরুল কবির চৌধুরী(৭৮) আর নেই (ইন্নালিল্লাহে…রাজিউন)।

মঙ্গলবার (১ মে) সন্ধ্যায় ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বিচারপতি আমিরুল কবির চৌধুরীর তিন সন্তানের মধ্যে দুই মেয়ে আইনজীবী এবং এক ছেলে প্রকৌশলী।
বিচারপতি আমিরুল কবির চৌধুরী ১৯৪০ সালের ২৩ জুন কক্সবাজার জেলার রামু উপজেলার নোনাছড়ি গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মরহুম গোলাম কবির চৌধুরী এবং মায়ের নাম গোলনর বেগম চৌধুরী।

১৯৯৬ সালে হাইকোর্ট বিভাগে এবং ২০০৪ সালে আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিযুক্ত হন তিনি। ২০০৭ সালে অবসরের পর বিচারপতি আমিরুল কবির চৌধুরী শ্রম ও আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান নিযুক্ত হন এবং ২০০৮ সালে নবগঠিত জাতীয় মানবাধিকার কমিশনের প্রথম চেয়ারম্যান পদে নিয়োগ পান তিনি।

এছাড়া ও তিনি অনেক সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।তিনি চট্টগ্রামস্থ কক্সবাজার সমিতির প্রতিষ্ঠাতা ছিলেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::