শিরোনাম ::
উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক ভাবে প্রার্থীতা ঘোষণা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান মিন্টু পেকুয়ায় বিয়ের প্রলোভনে ধর্ষণ করে কিশোরীর ভিডিও ধারণ, যুবক আটক পেকুয়ায় হাসপাতালে নবজাতক সন্তান রেখে পালিয়ে গেলেন মা বাংলাদেশে ঢুকল মিয়ানমারের আরও ৪৬ বিজিপি সদস্য মহেশখালীতে র‍্যাব ও পুলিশের অভিযান, ৭ টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৪ পেকুয়ার মানুষের সেবা করতেই ছুটে এসেছি- ড. সজীব বাইক দুর্ঘটনায় রামুর পোল্ট্রি ব্যবসায়ী নিহত কক্সবাজারে হোটেলের সুইমিংপুলের পানিতে ডুবে শিশুর মৃত্যু চকরিয়ায় বাড়ি থেকে ঢেকে নিয়ে মেম্বার প্রার্থীকে কুপিয়ে ও গুলি করে হত্যা পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তার বিরুদ্ধে পাহাড়ের জব্দকৃত বালু বিক্রির অভিযোগ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

সাংবাদিক-সাহিত্যিক আব্দুল মাজেদ আতহারীর সাথে রামু প্রেসক্লাব নেতৃবৃন্দের মতবিনিময়

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ৩১ মার্চ, ২০২৪

সোয়েব সাঈদ, রামু::

কক্সবাজারের রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের প্রান্তিক জনপদ মদীনাবাগ দারিয়ার দীঘির ভূমিপুত্র, ইসলামী শিক্ষা সংস্থা বাংলাদেশের চেয়ারম্যান মাওলানা আব্দুল মাজেদ আতহারী।

তিনি একাধারে সফল সাংবাদিক, সাবেক ছাত্রনেতা, বিদগ্ধ মুহাদ্দিস, জাতীয় ইসলামী রাজনীতিবিদ, পাঠ্যপুস্তক রচয়িতা, কবি, সুসাহিত্যিক ও সমাজহিতৈষী।

নিজ জন্মভূমি রামু সফরকালে শনিবার, ৩০ মার্চ বিকালে মাওলানা আব্দুল মাজেদ আতহারীর সাথে মতবিনিময় করেন, রামু প্রেস ক্লাব নেতৃবৃন্দ।

মতবিনিময়কালে তিনি সাংবাদিকতা জীবনের অনেক অজানা গল্প, শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও রাজনীতিক অঙ্গনে নিজের জীবনের নানা গল্প তুলে ধরেন। জমে উঠে প্রাণবন্ত এক আসর।

শুরুতেই তিনি একে একে সবার সাথে পরিচিত হলেন। স্বভাবসুলভভাবেই মিশে গেলেন সবার সাথে। রামুতে তেমন থাকা হয়না, এরপরও এ জনপদের বহু গুণীজন ও প্রবীণের নামসহ অজানা অনেক স্মৃতিকথা উপস্থাপন করে তিনি সকলকে করে তুললেন স্মৃতিকাতর।

সেই সাথে তিনি সেই আশির দশকে ছাত্রজীবনেই সাংবাদিকতা-সাহিত্যাঙ্গনের সাথে নিজের সম্পৃক্ততার গোড়ার কথা তুলে ধরে চমকপ্রদ অনেক অভিজ্ঞতা ও ঐতিহাসিক তথ্য শেয়ার করেন। যাতে ছিলো উপস্থিত সকলের অনুপ্রেরণার খোরাক। ফলে সকলেই শুনছিলেন তন্ময় হয়ে।

সেসময় তিনি সাংবাদিকদের দেশ ও জাতির অন্তর্দৃষ্টি হিসেবে আখ্যায়িত করে সাংবাদিকতার ঐতিহ্যবাহী অবস্থানকে সত্যনিষ্ঠ সাংবাদিকতায় সমুন্নত রাখতে সকলের প্রতি তাগিদারোপ করেন।

এ বরেণ্যজনের সাথে মত বিনিময়কালে বিশিষ্টজন ও রামু প্রেস ক্লাব নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, গবেষক আলেমেদ্বীন মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী, ওয়ায়েজ মাওলানা জসিম উদ্দিন, রামু প্রেস ক্লাব সভাপতি নীতিশ বড়ুয়া, সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, অর্থ সম্পাদক ওবাইদুল হক নোমান, প্রচার সম্পাদক ও রামু লেখক ফেরাম সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, রামু প্রেস ক্লাব সদস্য ও রামু লেখক ফোরাম সাধারণ সম্পাদক আহমদ ছৈয়দ ফরমান, রামু প্রেস ক্লাব সদস্য কফিল উদ্দিন, রামু লেখক ফোরামের অর্থ সম্পাদক মাওলানা দিদারুল আলম, সাহিত্যানুরাগী হাফেজ শওকত আলী, সাহিত্যকলির বিভাগীয় সম্পাদক হাফেজ নুরুল আলম প্রমুখ।


আরো খবর: