শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

সরকার যে কোনো মুহূর্তে বিদায় দিতে বাধ্য হবে

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪
সরকার যে কোনো মুহূর্তে বিদায় দিতে বাধ্য হবে


ঢাকা, ২১ জানুয়ারি – ৭ জানুয়ারি নির্বাচনে এই সরকার পরাজিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, তাদের (সরকার) পায়ের নিচে মাটি নেই। অনেকে বলে, এই সরকার কি আরও পাঁচ বছর থাকবে? তখন বলি, স্বৈরাচার এরশাদ চলে যাওয়ার আগেও কি কেউ জেনেছিল তিনি চলে যাবেন? তিনিও গেছেন।

‘আমি বলতে চাই, এই সরকার শূন্যের ওপর টিকে আছে। এদের পায়ের নিচে মাটি নেই। যে কোনো সময় সরকারের পতন হবে।’

রোববার (২১ জানুয়ারি) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল এ আলোচনা সভার আয়োজন করে।

মঈন খান বলেন, আওয়ামী লীগ বহুদলীয় গণতন্ত্র বাকশালে পরিণত করে আর বিএনপি বাকশালকে বহুদলীয় গণতন্ত্রে রূপান্তরিত করে। এটাই আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে প্রভেদ।

তিনি বলেন, বাংলাদেশের সত্যিকার ইতিহাস কেউ মুছে দিতে পারবে না, যতই উপন্যাস লেখা হোক না কেন। আওয়ামী লীগ দাবি করে তারা নাকি স্বাধীনতার পক্ষের শক্তি, তারা নাকি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। কিন্তু তাদের ভূমিকা কী ছিল সেটা সবার জানা। সেদিন আওয়ামী লীগ দায়িত্ব পালন করেনি। সবাই পলায়ন করেছিল। মিথ্যাচার দিয়ে একটি দেশের নেতা হওয়া যায় না, রাষ্ট্র পরিচালনা করা যায় না।

এ বিএনপি নেতা বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর সবার মুখে মুখে ছিল সিক্সটিন ডিভিশন। সিক্সটিন ডিভিশন হলো যারা মুক্তিযুদ্ধ করেনি। তারা বিজয়ের পর বাংলাদেশে যুদ্ধ করেছিল। এই সিক্সটিন ডিভিশন পরিচালনা করছে সরকার।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২১ জানুয়ারি ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::সরকার যে কোনো মুহূর্তে বিদায় দিতে বাধ্য হবে first appeared on DesheBideshe.



আরো খবর: