শিরোনাম ::
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস
সোমবার, ২০ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

সরকারি ডিভাইসে টিকটক নিষিদ্ধ যুক্তরাজ্যে

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
সরকারি ডিভাইসে টিকটক নিষিদ্ধ যুক্তরাজ্যে


লন্ডন, ১৬ মার্চ – যুক্তরাজ্যের বিভিন্ন সরকারি সংস্থায় ব্যবহার করা মোবাইলফোনসহ অন্যান্য ডিভাইসে টিকটক নিষিদ্ধ করা হয়েছে। খবর উইওয়ান নিউজের।

দেশটির ক্যাবিনেট অফিস মন্ত্রী অলিবার ডাউডেন বলেছেন, আমরা এমন একটি ব্যবস্থার দিকে যাচ্ছি যেখানে সরকারি ডিভাইসগুলো শুধু তৃতীয় পক্ষের অ্যাপগুলো ব্যবহার করবে। যা প্রাক-অনুমোদিত তালিকায় রয়েছে।

তিনি বলেন, আমরা সরকারি ডিভাইসে চীনা মালিকানাধীন অ্যাপ টিকটক ব্যবহারও নিষিদ্ধ করতে যাচ্ছি। আমরা দ্রুত তা করব।

ডাউডেন আরও বলেন, এই নিষেধাজ্ঞায় ব্যক্তিগত ডিভাইস অন্তর্ভুক্ত নেই। অপারেশনাল কারণে সরকারি ডিভাইসগুলোতে টিকটকের প্রয়োজন হলে সীমিত ছাড় থাকবে।

সপ্তাহের শুরুতে যুক্তরাজ্যে টিকটক নিষিদ্ধ করা নিয়ে আলোচনা হয়। ওই সময় টিকটকের পক্ষ থেকে বলা হয়, এমন নিষেধাজ্ঞায় তারা হতাশ হবে।

মূলত সাইবার নিরাপত্তা সংক্রান্ত উদ্বেগের কারণে সমালোচনার মুখে পড়ে টিকটক। পশ্চিমারা বারবার অভিযোগ করেন, টিকটক ব্যবহারকারীদের তথ্য চীন রাষ্ট্র নজরদারি ও গুপ্তচরবৃত্তির জন্য ব্যবহার করতে পারে। এরই মধ্যে ভারতে অ্যাপটি নিষিদ্ধ করা হয়েছে। এর আগে গত ফেব্রুয়ারিতে সরকারি ডিভাইসগুলোতে টিকটক নিষিদ্ধ করে যুক্তরাষ্ট্র।

সূত্র: সমকাল
আইএ/ ১৬ মার্চ ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::সরকারি ডিভাইসে টিকটক নিষিদ্ধ যুক্তরাজ্যে first appeared on DesheBideshe.



আরো খবর: