শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৪:২৬ অপরাহ্ন

সফল ওসি রনজিত বড়ুয়ার মেয়ে মনীষা বড়ুয়া চৈতি স্কলারশিপে চীনে এমবিবিএস ডিগ্রি অর্জন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: June 29, 2020 11:13 am | সম্পাদনা: June 29, 2020 11:13 am

এম.জিয়াবুল হক,চকরিয়া::

ভারত বাংলা উপমহাদেশের প্রখ্যাত বৌদ্ধ কীর্তনীয়া ও সাতকানিয়া উপজেলার শীলঘাটা গ্রামের কৃতি ব্যক্তিত্ব প্যারী মোহন বড়্রয়ারার ছেলে বর্তমান চাঁদপুর ডিবি পুলিশের (ওসি) ও সাবেক চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়ার মেয়ে মনীষা বড়ুয়া চৈতি চীনের Three Gorges University থেকে কৃতিত্বের সাথে এমবিবিএস ডিগ্রি অর্জন করেছে।

শুধু তাই নয়, বিশ্বে স্বনামধন্য চীনের এই প্রসিদ্ধ বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ‘টপ এক্সিলেন্ট ইন্টারন্যাশনাল গ্র্যাজুয়েট’ এ ৬ষ্টতম স্থান নিয়ে মনীষা এমবিবিএস ডিগ্রি অর্জন করেছেন। সোমবার (২৯ জুন) সকালে চীনের Three Gorges University বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ফলাফল প্রকাশ করেন।

সদ্য এমবিবিএস পাস করা মনীষা বড়ুয়া চৈতি বলেন, আজকে এই কৃতিত্ব ও অর্জনের পেছনের কারিগর হচ্ছে আমার বাবা-মা, দাদু এবং ঠাকুরমা। তাদের আন্তরিকতা এবং আশীর্বাদে আজ আমি ডাক্তার হয়েছি। পরিবারের অনুপ্রেরণাটা আসলে অনেক বড় বিষয়। বিশেষ করে বাবা-মা’র অনুপ্রেরণা না পেলে এই কৃতিত্ব অর্জন হতো না।

আর আমার আদরের ছোট ভাই চট্টগ্রাম কলেজের ছাত্র অভিষেক, আমাকে খুব সাহস দিয়েছে এবং ইন্সপায়ার করেছে। এইখানেই শেষ নয়, আমি চাই ভবিষ্যতে Gynecology & obstetrics নিয়ে এগুতে চাই। এরমাধ্যমে দেশের মানুষের চিকিৎসাসেবা দিতে চাই। তজ্জন্য সকলের আশীর্বাদ প্রত্যাশা করছি।

উল্লেখ্য, কৃতি শিক্ষার্থী মনীষা বড়ুয়া চৈতি ২০১২ সালে ডা.খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি ও ২০১৪ সালে চট্টগ্রাম সরকারি সিটি কলেজ থেকে জিপিএ-৫ পাওয়ারও গৌরব অর্জন করেন মনীষা। পরবর্তীতে স্কলারশিপ পেয়ে সুদূর চীনের Three Gorges University তে ভর্তি হন। এছাড়া ও ২০১৮ সালে মনীষা ‘মিস মোস্ট টেলেন্টেড’ হওয়ারও গৌরব অর্জন করেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::