বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

সংবিধানের আলোকেই নির্বাচন হবে

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
সংবিধানের আলোকেই নির্বাচন হবে


টাঙ্গাইল, ১১ নভেম্বর – আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি যতই লম্ফ ঝম্ফ করুক সংবিধানের আলোকেই নির্বাচন হবে। গণতন্ত্রের অর্থ এই নয়, যা খুশি তাই করবেন। মানুষের নিরাপত্তা দিতে হবে।

শনিবার দুপুরে টাঙ্গাইলের মধুপুর উপজেলায় আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মানুষের ভোট নিয়ে নির্বাচিত হয়েছি, শপথ নিয়েছি সুন্দরভাবে দেশ চালাবো। তারা (বিএনপি) আবারও আগুন সন্ত্রাস করে দেশকে অস্থিতিশীল করে তুলছে। মানুষের জীবনের নিরাপত্তা নষ্ট করছে। তাদের সময়োচিত শিক্ষা দেওয়া হবে। সামনে জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে বানচাল ও নষ্ট করার জন্য এই রাজনৈতিক দল নানান হুমকি ও ষড়যন্ত্র করছে। আমরা রাজনৈতিকভাবে বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হয়ে বিএনপিকে জঙ্গি কর্মকাণ্ড, সহিংসতা করতে দেব না। সর্বাত্মক চেষ্টা করব রাজনৈতিকভাবে মোকাবিলা করার।
কৃষিমন্ত্রী বলেন, সামনে আমাদের দুটি লক্ষ্য। আমরা নির্বাচনে অংশগ্রহণ করবো। যারা এ নির্বাচন বানচাল ও ভন্ডুল করতে চায় তাদের মোকাবিলা করা হবে। আওয়ামী লীগ একটি প্রগতিশীল দল হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবে। সংবিধান অনুযায়ী এটি কর্তব্য। সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। অবশ্যই পবিত্র সংবিধান অনুযায়ী আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবিধানে সুস্পষ্টভাবে লেখা রয়েছে, যে সরকার ক্ষমতায় রয়েছে, তারাই ক্ষমতায় থেকে নির্বাচন দেবে এবং নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন।

মধুপুর উপজেলা আওয়ামী যুবলীগের আয়োজনে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সাঈদ খান সিদ্দিকের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুনুর রশীদ।

খন্দকার আলমগীর হোসেন শিমুলের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাপ্পু সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট ইয়াকুব আলী, পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান শরিফ আহমদ নাসির, ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইসতিয়াত আহম্মেদ সজীব প্রমুখ।

সূত্র: বিডি প্রতিদিন
আইএ/ ১১ নভেম্বর ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::সংবিধানের আলোকেই নির্বাচন হবে first appeared on DesheBideshe.



আরো খবর: