বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে ওস্তাদ রশিদ খান

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩
সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে ওস্তাদ রশিদ খান


মুম্বাই, ২৩ ডিসেম্বর – দিনকয়েক ধরেই গুঞ্জন চলছিল, গুরুতর অসুস্থ ওস্তাদ রশিদ খান। ক্যান্সারের মতো মরণ রোগে আক্রান্ত ছিলেন তিনি। এবার জানা গিয়েছে ব্রেন স্ট্রোক হয়েছে শিল্পীর। যদিও শিল্পীর পরিবার এই বিষয়ে কোনোরকম মন্তব্য করতে রাজী নয়। শিল্পীর গুরুতর পরিস্থিতির খবর শুনে মনখারাপ ভক্তদেরও। ৫৫ বছর বয়েসী শিল্পী কলকাতা শহরের কাছে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে খবর জানিয়েছে এনডিটিভি।

জানা গেছে, ওস্তাদ রশিদ খান বেশ কিছুদিন ধরেই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। প্রস্টেট ক্যানসারে বেশ সংকটজনক অবস্থায় তাকে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছিল। সম্প্রতি তার মস্তিষ্কে রক্তক্ষরণ শুরু হয়। অর্থাৎ, ব্রেন স্ট্রোক হয়েছে শিল্পীর। তবে এখনও এ বিষয়ে শিল্পীর পরিবার থেকে কিছুই জানানো হয়নি। তবে এনডিটিভি শিল্পীর পরিবারের একজনের বরাত দিয়ে বলেছে, রশিদ খানের ব্রেন স্ট্রোকের খবরটি আপাতত পরিবারের মধ্যেই রাখতে চাইছেন।

তিনি জানিয়েছেন, রশিদ খানের অবস্থা বেশ সংকটজনক। চিকিৎসকদের অবজারভেশনে রয়েছেন তিনি। আইটিইউতে রাখা হয়েছে তাকে। বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসকদের দ্বারা চলছে ট্রিটমেন্ট।

বেশ কয়েক বছর ধরেই ক্যানসারের মতো মারণ রোগে ভুগছেন রশিদ খান। একটা সময় মুম্বাইয়ের টাটা ক্যানসার হাসপাতালে চিকিৎসা চলছিল তার। পরে কলকাতায় শুরু হয় ট্রিটমেন্ট। তবে ক্যানসারের থাবাও তার সংগীত চর্চা বা শিল্পকে দমিয়ে রাখতে পারেনি। তিনি নিজের মতো করে একের পর এক সৃষ্টিতে মন মাতিয়ে তুলেছেন শ্রোতাদের।

উত্তরপ্রদেশে বদায়ূঁতে জন্ম ওস্তাদ রাশিদ খানের। ইনায়েত হুসেন খাঁ-এর তৈরি ঘরানায় তিনি বাঁধতেন গান। তার তালিম ছিল ওস্তাদ নিসার হুসেন খাঁ’র কাছে। রশিদ খানের সৃষ্টি করা বেশকিছু গান বলিউড, টলিউডের সিনেমার আজও অন্যতম সম্পদ বলা চলে। যে গান মুগ্ধ করে চলেছে মানুষের হৃদয়।

আইএ/ ২৩ ডিসেম্বর ২০২৩





আরো খবর: