শিরোনাম ::
হাইকোর্টে আগাম জামিন চেয়েছেন জেড আই খান পান্না হাসপাতালে অভিনেত্রী লিলি চক্রবর্তী – DesheBideshe সিনওয়ারের নিথর দেহকে ‘দর কষাকষির’ কাজে ব্যবহার করবে ইসরাইল শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের হত্যা মামলায় বাবা-ছেলেসহ ১৩ জনের যাবজ্জীবন টেকনাফে ৩০ হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা মাদক কারবারি আটক টেকনাফে রাইফেলের ২৪০ রাউন্ড গুলি, রকেট বোম্ব ও গ্রেনেডসহ একজন আটক ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন প্রাবোয়ো সুবিয়ান্তো বিগ বসের শুটিং সেটে সালমান খান, নিরাপত্তায় ৬০ রক্ষী লেবাননে যুদ্ধবিরতি সম্ভব কিন্তু গাজায় যুদ্ধ বন্ধ করা কঠিন
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

শিক্ষার্থীদের তোপের মুখে হল প্রভোস্টের পদত্যাগ

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২০ অক্টোবর, ২০২৪


ঢাকা, ২০ অক্টোবর – শিক্ষার্থীদের তোপের মুখে মধ্যরাতে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জাহানারা ইমাম হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক ড. মুরশেদা বেগম। গতকাল শনিবার রাত সাড়ে ১১টায় উপাচার্য বরাবর অব্যাহতির আবেদন পাঠিয়েছেন তিনি।উপাচার্য অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান অব্যাহতিপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

অব্যাহতির আবেদনে প্রভোস্ট উল্লেখ করেন, ‘গত ২০২২ সালের ১৩ ডিসেম্বর থেকে অদ্যাবদি জাহানারা ইমাম হলে প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করে আসছি। ব্যক্তিগত কারণে প্রভোস্টের দায়িত্ব পালন থেকে অব্যাহতি চাচ্ছি।’

এর আগে শনিবার রাত ১১টায় গণঅভ্যুত্থান বিরোধী অবস্থানের অভিযোগ এনে ২২ দফা দাবিতে প্রভোস্ট মুরশেদা বেগমের কক্ষে তালা ঝুলিয়ে পদত্যাগ দাবি করে শিক্ষার্থীরা। তারা তার বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও রাজনৈতিক প্রভাব খাটিয়ে নিজ বোনকে হল সুপার নিয়োগ দেওয়ার অভিযোগ আনে।

শিক্ষার্থীরা জানায়, হল প্রভোস্টের স্বামী সোহেল পারভেজ বিপ্লব বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও সিনেট সদস্য এবং বর্তমান কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক। হল প্রভোস্ট থাকাকালীন তিনি নিজ ছোটবোন রোমানা ইসলামকে হল সুপার হিসেবে নিয়োগ দেন। এখানে স্বজন-প্রীতি ও নিয়োগে স্বচ্ছতার প্রশ্ন থেকেই যায়। তারা একই সঙ্গে হল সুপার রোমানা ইসলামের তদন্ত সাপেক্ষে পদত্যাগ দাবি করেন।

এ ছাড়া হল সংস্কারের জন্য প্রাপ্ত বাজেট ১ কোটি ৮ লাখ টাকা কোন খাতে কত খরচ হয়েছে তা শিক্ষার্থীদের সামনে উপস্থাপনের দাবি জানায় তারা৷ শিক্ষার্থীদের ২২ দফা দাবিতে হলের সুবিধা সংশ্লিষ্ট নানা বিষয় উঠে আসে।



আরো খবর: