বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

শাহবাজের আমন্ত্রণ ফিরিয়ে দিলেন ইমরান খান

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩

পাকিস্তানের চলমান রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট সমাধানের পথ খুঁজতে প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের ডাকা সর্বদলীয় সম্মেলনের আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। খবর জিও নিউজের।

দেশটির তথ্যমন্ত্রী মরিয়াম আওরঙ্গজেব বৃহস্পতিবার এক বিবৃতিতে জানিয়েছিলেন,গুরুত্বপূর্ণ জাতীয় চ্যালেঞ্জগুলো সমাধানের পথ খুঁজতে সব দলের প্রধানকে নিয়ে আলোচনায় বসতে চান প্রধানমন্ত্রী। সম্মেলনটি ৭ ফেব্রুয়ারি ইসলামাবাদে অনুষ্ঠিত হবে।

একদিকে মুদ্রাস্ফীতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও রিজার্ভ সংকটসহ নানা অর্থনৈতিক দুরবস্থার মধ্যে সময় কাটছে পাকিস্তানের; অন্যদিকে চলছে মসজিদে আত্মঘাতী বোমা হামলা ছাড়াও নানা শ্রেণি-পেশার মানুষের সরকারবিরোধী বিক্ষোভ।

এসব অর্থনৈতিক ও রাজনৈতিক সমস্যার সমাধান খুঁজতে একটি সর্বদলীয় সম্মেলন আহ্বান করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ। আর এতে যোগ দিতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকেও আমন্ত্রণ জানানো হয়েছিল।

এ বিষয়ে তথ্যমন্ত্রী মরিয়াম আওরঙ্গজেব জানান, পাকিস্তান সন্ত্রাসবাদের ভয়াবহ হুমকি এবং নিম্নমুখী অর্থনৈতিক ও রাজনৈতিক পরিস্থিতিতে নিমজ্জিত হওয়ার প্রেক্ষাপটে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। তিনি বলেন, সম্মেলনে পুলিশ, র্যা ঞ্জার্স, গোয়েন্দা সংস্থা ও অন্যান্য প্রতিনিধিও অংশ নেবেন।

সূত্র: যুগান্তর

,


আরো খবর: