শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

শহরে ফুটপাত দখল করে দোকান নির্মাণ: উচ্ছেদ অভিযান চালিয়েছে পৌরসভা

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ৪ জুলাই, ২০২২

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজার শহরের ফুটপাত দখল করে দোকান নির্মাণ করার সময় উচ্ছেদ অভিযান চালিয়েছে কক্সবাজার পৌরসভা।

সোমবার (৪ জুলাই) দুপুরে কক্সবাজার শহরের বাজারঘাটা সিটি ব্যাংকের নিচে এ অভিযান চালানো হয়।

এ সময় ফুটপাত দখল করে নির্মাণাধীন দোকান ভেঙ্গে দেয়া হয়। অভিযান চলাকালে সিফাত নামের এক ব্যক্তি জমির মালিকানা দাবি করলে তাকে কাগজপত্র পৌরসভা কর্তৃপক্ষের কাছে দাখিল না করা পর্যন্ত কোন ধরণের স্থাপনা তৈরি না করার জন্য সতর্ক করে দেয়া হয়।

কক্সবাজার শহরের কনজার্ভেন্সী ইন্সপেক্টর কবির হোসাইন জানান, শহরের বাজারঘাটা সিটি ব্যাংকের নিচে ফুটপাত দখল করে দোকান নির্মাণ করার খবর পেয়ে কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী, উপ প্রকৌশলীর নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে গিয়ে অবৈধভাবে ফুটপাত দখল করে দোকান নির্মাণের সত্যতা পান। এসময় কাজ বন্ধ করে দেয়া হয় এবং নির্মাণাধীন দেয়াল ভেঙ্গে দেয়া হয়। পরবর্তীতে বৈধ কোন কাগজপত্র থাকলে পৌরসভা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করার নির্দেশনা দেয়া হয়।

কক্সবাজার শহরের স্থানীয় ব্যবসায়ী ফোজাইল আহমেদ নোহেল জানান, শহরের ওই এলাকায় অবৈধভাবে জবর দখল ও মানুষের চলাফেরার ফুটপাত দখল করে জনৈক সিফাত নামের এক ব্যক্তি দোকান নির্মাণের কাজ শুরু করে। দিনে যেনতেন সন্ধ্যা নামার সাথে সাথে শ্রমিক দিয়ে রাতারাতি দোকান নির্মাণের চেষ্টা চালাচ্ছে। এঘটনা পৌরসভার নজরে আসলে পৌর কর্তৃপক্ষ অভিযান চালায়।

এ বিষয়ে অভিযুক্ত সিফাতের মোবাইল নম্বরে বার বার ফোন করলেও রিসিভ না বক্তব্য নেয়া সম্ভব হয়নি।


আরো খবর: