শিরোনাম ::
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস
সোমবার, ২০ মে ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

শপথ নিলেন কুয়েতের নতুন আমির শেখ মেশাল

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩
শপথ নিলেন কুয়েতের নতুন আমির শেখ মেশাল


কুয়েত সিটি, ২০ ডিসেম্বর – কুয়েতের ১৭তম আমির হিসেবে শপথ নিয়েছেন শেখ মিশাল আল-আহমাদ আল-সাবাহ। স্থানীয় সময় বুধবার সকালে দেশটির সংসদে আনুষ্ঠানিকভাবে শপথ নেন তিনি।

আরব নিউজ জানিয়েছে, কুয়েতের নতুন আমির হিসেবে শপথ নেয়ার পর প্রথম ভাষণে মিশাল বলেন, কুয়েতের বর্তমান বাস্তবতা, বিশেষ করে নিরাপত্তা, অর্থনীতি এবং জীবনযাত্রার অবস্থা পর্যালোচনা করা প্রয়োজন। আমরা অবশ্যই তা করবো।

এর আগে, জাতীয় পরিষদের একটি বিশেষ অধিবেশনে নতুন শাসকের শপথ নেয়ার সময় তিনি বলেন, আমি শপথ করছি যে, সংবিধান এবং রাষ্ট্রের আইনকে সম্মান করার জন্য, জনগণের স্বাধীনতা, স্বার্থ ও সম্পত্তি রক্ষা করতে এবং স্বাধীনতা ও আঞ্চলিক সুরক্ষার জন্য কাজ করে যাব।

উল্লেখ্য, দেশটির আমির শেখ নওয়াফ আল-আহমদ আল-সাবাহ গত শনিবার ৮৬ বছর বয়সে মারা যান। পরে নতুন আমির হিসেবে শেখ মিশেলের নাম ঘোষণা করা হয়।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২০ ডিসেম্বর ২০২৩





আরো খবর: