শিরোনাম :
জেলে পরিবারে চলছে নিরব দুর্ভিক্ষ কুতুবদিয়া থানার নতুন ওসি হিসেবে যোগদান করলেন ওমর হায়দার কক্সবাজারে বৃহস্পতিবার ৫৯ জনের করোনা শনাক্ত কক্সবাজারে রোহিঙ্গাদের পাসপোর্ট দেয়ায় ৩ পুলিশ পরিদর্শকসহ ১৭ জনের নামে মামলা সৌদিতে কারগাড়ির চাপায় চকরিয়ার যুবক নিহত, বাড়িতে শোকের মাতম চকরিয়ায় যাত্রীবেশী দুর্বৃত্তদের ছুরিকাঘাতে টমটম চালক খুন জেলা আওয়ামী লীগের সঙ্গে ভুল বুঝাবুঝির অবশান, শেষে চকরিয়ায় এমপি জাফর ও লিটুকে গণসংবর্ধনা চকরিয়ায় বনের উপর নির্ভশীল ভিসিএফ সদস্যদের মধ্যে ক্ষুদ্র মূলধনের ২২ লক্ষ টাকা অনুদান বিতরণ টেকনাফে মাদক কারবারীর বাড়ি থেকে ইয়াবাসহ রোহিঙ্গা আটক চকরিয়ায় ২ হাজার ৪শ ইয়াবাসহ পাচারকারী ৩ নারী আটক
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:৪০ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

লামায় ভ্রাম্যমান আদালতের অভিযান ও জরিমানা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ৮, ২০১৮ ১০:৪১ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ৮, ২০১৮ ১০:৪১ পূর্বাহ্ণ

বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার( ৮মে) পৌরসভাস্থ লামা বাজারে সকাল ১০ ঘটিকায় আকস্মিকভাবে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। আদালত পরিচালনা নেতৃত্বে ছিলেন লামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ-জান্নাত রুমি।এসময় ওজনে কম দেয়া ও ডিজিটাল মেশিন এ ওজন পরিমাপ না করায় দুই জন মাংস বিক্রেতাকে ১০০০ টাকা করে জরিমানা আদায় করার পাশাপাশি ক্রেতাসাধারণ ও বিক্রেতাদেরকে ভোক্তা অধিকার আইন যথাযথ পতিপালনের নির্দেশ প্রদান করেন।এছাড়াও বিভিন্ন মুদির দোকান, হোটেল,মুরগীর দোকানে অভিযান পরিচালনা করেন। প্রতিটা দোকানে দ্রব্যমূল্য তালিকা রাখার নির্দেশ দেন। স্থানীয় ভাবে তৈরি ব্যাকারীর দোকানে চানাচুর,বন,বিস্কুট, চিনি,গজা,ছোলার প্যাকেটে উৎপাদন ও মেয়াদের তারিখ না থাকায় ভবিষ্যতে বিক্রি কিংবা মজুত না রাখতে নির্দেশ দেন।
মোবাইল কোর্ট পরিচালানার সময় লামা বাজার ব্যাবসায়ী সমিতির সাধারন সম্পাদক জাপান বড়ুয়া,স্যানেটারী পরিদর্শক, সাংবাদিক, প্রেসকার,আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
এ প্রসংগে,লামা উপজেলা নির্বাহি অফিসার ও ম্যাজিস্ট্রেট নূরে জন্নাত রুমি বলেন, জনসচেতনতা বৃদ্ধি ও আসন্ন রমজান মাসে যাতে ক্রেতা- বিক্রেতাগণ ন্যায্য মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য সুবিধা পায় এক্ষেত্রে ভোক্তা অধিকার আইনুযায়ি আদালত পরিচালিত হয়েছে এবং ভবিষ্যতে ও এ কার্যক্রম অব্যাহত থাকবে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::

সর্বশেষ