বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

র‍্যাবের সঙ্গে ডাকাত দলের গোলাগুলিতে একজন নিহত

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার সদরের ভারুয়াখালীতে অপহৃত ক্ষুদ্র ঋণ সংস্থার এক কর্মীকে উদ্ধারে গিয়ে ডাকাত দলের সাথে গোলাগুলির ঘটনা ঘটেছে র‌্যাবের। এসময় স্থানীয় নিরীহ এক কৃষক নিহত হয়েছে। নিহত কৃষকের নাম বায়তুল্লাহ খুলু। তিনি ভারুয়াখালীর ছৈয়দুল হকের ছেলে। সোমবার (২৯ এপ্রিল) রাত পৌনে ৮ টার দিকে ভারুয়াখালী ইউনিয়নের মুরাপাড়ায় এই ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার জামিলুল হক।

তিনি জানান, ক্ষুদ্র ঋণ সংস্থা প্রত্যাশীর মাসুদ নামে একজন মাঠ কর্মীকে অপহরণ করার খবরে ভারুয়াখালীতে অভিযানে যায় র‌্যাব। এসময় শেরে বাহিনীর প্রধান ফরহাদ ও সঙ্গীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। পরে এলাকাবাসীসহ সন্ত্রাসীদের ধাওয়া করলে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে তারা। এক পর্যায়ে র‌্যাবও পাল্টা গুলি ছুঁড়ে।

স্থানীয়রা জানান, সন্ত্রাসীদের ছোঁড়া গুলিতে বায়তুল্লাহ খুলু নামে এক কৃষক গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তার মৃত ঘোষণা করেন।

নিহতের ভাই করিম উল্লাহ জানান, ডাকাত ফরহাদ বাহিনীর সদস্যরা একজন এনজিও কর্মীকে জিম্মি করে। তাকে উদ্ধার করতে গেলে র‍্যাবকে লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি চালায়। এতে কয়েকজন গুলিবিদ্ধ হন। পরে হাসপাতালে আনা হলে আমার ভাই মারা যায়।

র‌্যাব কর্মকর্তা জামিলুল বলেন, শেরে বাহিনীর প্রধান ফরহাদকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয়েছে। তাদের জিম্মিদশা থেকে মূমুর্ষ অবস্থায় ক্ষুদ্র ঋণ সংস্থা প্রত্যাশীর কর্মী মাসুদকে উদ্ধার করা হয়েছে।


আরো খবর: