বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

র‌্যাবের অভিযানে শয়ণকক্ষে খাটের নিচে বস্তার ভেতর থেকে ৭৮ হাজার ইয়াবা উদ্ধার,আটক-১

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)::

কক্সবাজারের টেকনাফ থানাধীন মন্ডলপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৭৮ হাজার পিস ইয়াবাসহ এক মহিলা মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫।

আটককৃত মহিলা মাদক কারবারী হলেন, টেকনাফ সাবরাং ইউনিয়নের ৪নং ওয়ার্ড মন্ডল পাড়ার মোহাম্মদ আয়ুবের স্ত্রী ও মৃত আবুল হাসেমের মেয়ে রহিমা খাতুন (৩৯)।

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও
সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া)
মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সোমবার (২৮ আগস্ট) ভোরে র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কক্সবাজার জেলার টেকনাফ সাবরাং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মন্ডলপাড়া এলাকার জনৈক মোহাম্মদ আয়ুবের বসত বাড়ীতে কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য ইয়াবাসহ অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১, টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল উক্ত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালানোর চেষ্টাকালে রহিমা খাতুন নামে একজন মহিলা মাদক কারবারীকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি তার বসত ঘরের শয়ণকক্ষে খাটের নিচে সাদা প্লাষ্টিকের বস্তার ভেতরে মাদকদ্রব্য ইয়াবা মজুদ রয়েছে মর্মে জানায়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত মহিলার বসত ঘর তল্লাশী করে সর্বমোট ৭৮ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
র‌্যাবের আভিযানিক দল ঘটনাস্থলে পৌঁছানোর সময় একজন মাদক কারবারী দ্রুত পালিয়ে যায় মর্মে ধৃত মহিলার কাছ থেকে জানা যায়।

আটককৃত মহিলা মাদক কারবারী জানায়, সে এবং পলাতক ব্যক্তি দীর্ঘদিন যাবৎ আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে বিভিন্ন পন্থা অবলম্বন করে মাদকদ্রব্য ইয়াবা অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহপূর্বক মজুদ করে থাকে। পরবর্তীতে অত্যন্ত কৌশলে আর্থিক লাভের জন্য ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য বিভিন্ন পন্থায় নিজেদের হেফাজতে রেখে টেকনাফ ও কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় বিক্রয় করে থাকে বলে জানা যায়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ আটককৃত ও পলাতক মাদক কারবারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।


আরো খবর: