শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের কাছে সুপারিশ পেশ করবে সংসদীয় কমিটি

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১২ মে, ২০২৪

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে আবদুল মোমেনের নেতৃত্বে ৬ সদস্যের সংসদীয় কমিটি।

রবিবার ১২ মে সকাল সাড়ে ১০ টার দিকে ৪ নং রোহিঙ্গা ক্যাম্পে বিশ্ব খাদ্য সংস্থা (ডব্লিউএফপি) এর একটি ই—ভাউচার আউটলেট, ক্যাম্প পাঁচে একটি লার্নিং সেন্টার পরিদর্শন শেষে রোহিঙ্গা কমিউনিটি লিডারদের সাথে মত বিনিময় করেন। পরে প্রতিনিধিদল ঘুমধুম ট্রানজিট ক্যাম্প পরিদর্শন করেন। এসময় সংসদীয় কমিটির সভাপতি ড. এ কে আব্দুল মোমেন বলেন, সরেজমিনে পরিস্থিতি দেখার জন্যেই এ সফর।

রোহিঙ্গা পরিস্থিতি দিন দিন জটিল হচ্ছে। এ থেকে উত্তরণের উপায় খুঁজে বের করতে এ পরিদর্শন। তিনি বলেন, রোহিঙ্গাদের সাথে আলাপকালে জানিয়েছে তারা স্বদেশে ফেরত যেতে চায়। এই বিষয়ে সংসদীয় কমিটি সরকারের কাছে এ বিষয়ে সুপারিশ পেশ করবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে আবদুল মোমেনের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন, হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি, নুরুল ইসলাম নাহিদ এমপি, নাহিম রাজ্জাক এমপি, হাবিবুর রহমান এমপি, জারা জাবীন মাহবুব এমপি। শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোঃ মিজানুর রহমান ও পররাষ্ট্রমন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিদর্শনকালে উপস্থিত ছিলেন।

পরে বিকেলে কক্সাবজারস্থ শরণার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক হয়। বৈঠকে পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদও অংশগ্রহণ করেন।


আরো খবর: