রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:১৭ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে সুইডেনের রাজকুমারী ভিক্টোরিয়া

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২০ মার্চ, ২০২৪

শহিদ রুবেল:

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (UNDP) শুভেচ্ছাদূত এবং সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের এক বিশেষ পরিদর্শন সম্পন্ন করেছেন। এই সফরের মাধ্যমে তিনি রোহিঙ্গা সম্প্রদায়ের জীবনযাত্রা এবং জাতিসংঘের সহায়তা প্রকল্পগুলির অবস্থা সরেজমিনে পর্যবেক্ষণ করেন।

বুধবার (২০ মার্চ) প্রিন্সেস ভিক্টোরিয়া প্রথমে ক্যাম্প-২০(এক্স) এ অবস্থিত হেলিপেডে পৌঁছান এবং সেখানে আরআরসি কমিশনার মিজানুর রহমানসহ অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তারা তাকে অভ্যার্থনা জানান।

প্রিন্সেস ভিক্টোরিয়া ক্যাম্প-০৪ এ অবস্থিত E-Voucher shop এবং UN WOMEN কর্তৃক পরিচালিত মাল্টি পারপাস ওমেন সেন্টার পরিদর্শন করেন। এরপর তিনি ক্যাম্প-০৫ এ অবস্থিত UNHCR এর তত্ত্বাবধানে পরিচালিত মেয়েদের পাটের ব্যাগ তৈরির কাজ শেখানো জুট প্রোডাকশন সেন্টার পরিদর্শন করেন।

প্রিন্সেস ভিক্টোরিয়া তার পরিদর্শন শেষে ক্যাম্প-১০ এবং ক্যাম্প-১৮ পরিদর্শনের জন্য রওনা দেন এবং পরে ক্যাম্প-২০ থেকে কক্সবাজারের উদ্দেশ্যে হেলিকপ্টারে ফিরে যান।

এপিবিএন জানায়, তার এই সফরে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি এবং সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছিল। প্রতিনিধি দল এপিবিএন পুলিশের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে এবং তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

রোহিঙ্গা সম্প্রদায়ের নেতারা জানান, এই পরিদর্শন রোহিঙ্গা সম্প্রদায়ের প্রতি জাতিসংঘের অব্যাহত সমর্থন এবং সহায়তার প্রতিশ্রুতির একটি প্রতীক। এটি আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করে এবং রোহিঙ্গা সম্প্রদায়ের জন্য আরও সহায়তা ও সমর্থন প্রদানের আহ্বান জানায়।


আরো খবর: