বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রোহিঙ্গা ক্যাম্পে র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র-গুলি-রকেট সেল সহ দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১৫ মে, ২০২৪

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন লাল পাহাড়ে আরসার আস্তানায় অভিযান বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ-রকেট সেল-গ্রেনেড সহ দুইজন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ১৫। এ রিপোর্ট লেখাকালীন পযর্ন্ত অভিযান চলছে।

বুধবার (১৫ মে) ভোররাত থেকে এ অভিযান শুরু হয়। এখন পর্যন্ত সেখান থেকে আরসার ২ সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি সেখান থেকে বিপুল পরিমাণ অস্ত্র, গ্রেনেড ও রকেট সেল উদ্ধার করেছে।

জানা গেছে, বেশকিছু দিন ধরে ক্যাম্পে রোহিঙ্গা হেড মাঝিসহ কয়েকজনকে গুলি ও গলা কেটে হত্যার ঘটনা ঘটছে। এরই প্রেক্ষিতে র‌্যাব ক্যাম্পে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। তারই ধারাবাহিকতায় সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে উখিয়ার ক্যাম্পসংলগ্ন গহীন পাহাড়ে মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার আস্তানা অবস্থান শনাক্ত করে অভিযান শুরু হয়।

র‌্যাব ১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাজ্জাদ হোসেন বলেছেন মঙ্গলবার রাত দুইটা থেকে অভিযান শুরু হয়। এরপর পুরো লাল পাহাড় ঘিরে ফেলক হয়। এক পর্যায়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি বর্ষণ শুরু হয়।এরপর র‌্যাব ও পাল্টা গুলি ছোঁড়ে।

তিনি আরো বলেন এ পর্যন্ত দুই টি আস্তানায় অভিযান চালানো হয়। এসময় দুই রোহিঙ্গা সন্ত্রাসী,বিপুল পরিমান অস্ত্র-গুলি-রকেট সেল ও গ্রেনেড উদ্ধার করতে সক্ষম হয়। পরে বিস্তারিত জানানো হবে হবে।


আরো খবর: