বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রোহিঙ্গা ক্যাম্পে বিশেষ অভিযানে অস্ত্র-গুলিসহ ৯ রোহিঙ্গা আটক

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩

শহিদুল ইসলাম::

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৃর্থক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র-গুলি সহ ৯ রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ান(এপিবিএন)।
এসময় তাদের কাছ থেকে ১টি শটগান,৪টি ওয়ান শুটারগান,১২ রাউন্ড রাইফেলের গুলি,৩ রাউন্ড কার্তুজ ও ৩টি কালো রঙের হাফ হাতা গেন্জি উদ্ধার করতে সক্ষম হয়।

আটককৃতরা হলেন উখিয়ার ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মৃত আব্দুল জব্বার এর ছেলে মোঃ হানিফ (৩০),একই রোহিঙ্গা ক্যাম্পের রশিদ উল্লার ছেলে
জাহিদ আলম (২৭),উখিয়ার কুতুপালং ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা আব্দুর রশিদের ছেলে মনির আহমদ(৩৫),আব্দুল মাবুদের ছেলে আব্দুল হামিদ (২৩), ও আজিজুর রহমানের ছেলে নূর মোহাম্মদ (১৯)।

১৮ ডিসেম্বর(সোমবার)বিকালে উখিয়ার চার নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের বি-১৭ ব্লকে এ অভিযান চালানো হয়।

এ ব্যাপারে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের অধিনায়ক
(অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ ইকবাল সত্যতা নিশ্চিত করেন।

তিনি আরো বলেন বিশেষ অভিযান পরিচালনা করার সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে রোহিঙ্গা সন্ত্রাসীরা গুলি চালায়। এসময় পুলিশ নিজেদের জানমাল ও আত্মরক্ষার্থে ৬ রাউন্ড শটগানের সিসা কার্তুজ ফায়ার করেন।ধৃত আসামীদের সন্ধ্যায় উখিয়া থানায় হস্তান্তর করা করা হয়।

একই দিন ভোরে উখিয়ার কুতুপালং চার নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের ডি-১ ব্লকের অর্ভাট স্কুলের দক্ষিণ পাশ্বের্র তিন রাস্তান মাথায় এ বিশেষ অভিযান পরিচালনা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ান(এপিবিএন)।এসময় চার রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করতে সক্ষম হয়।ধৃত রোহিঙ্গা সন্ত্রাসীদের কাছ থেকে ২টি ওয়ান শুটারগান, ০৯ রাউন্ড রাইফেলের গুলি উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন উখিয়ার কুতুপালং ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা আবুল হোসেনের ছেলে
হামিদ হোসেন (২৮),মোহাম্মদ ইসলামের ছেলে ইয়াছিন (১৬),বশির আহমদের ছেলে হাসিম উল্লাহ (২৭)ও জাহিদ হোসেনের ছেলে নূর মোহাম্মদ (২২)।

এ ব্যাপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শামীম হোসেন বলেন ধৃত আসামীরা পুলিশ হেফাজতে রয়েছে।এদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হবে।

######


আরো খবর: