শিরোনাম ::
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএনের অভিযানে ৪ আরসা সন্ত্রাসী আটক, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিবেদক::

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে ৪ জন আরসা সন্ত্রাসীকে আটক করেছে এপিবিএন। এসময় তাদের কাছ থেকে ৫টি ওয়ান শুটারগান, ১টি এলজি, ৩৬ রাউন্ড রাইফেলের গুলি, ৮ রাউন্ড গুলির খোসা, ৪ রাউন্ড শর্টগানের কার্তুজ, ৩টি হাতে তৈরি গ্রেনেড, ৩টি বড় পটকা, ১টি ওয়াকিটকি সেট, ২টি বড় ছোরা, ১টি গুলতি এবং ২টি লোহার ছিকল উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার রাতে ক্যাম্প-১৫ তে গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান চালানো হয়। আটককৃতরা হলেন, মোহাম্মেদ আমিন (২৩), পেটান শরীফ (৪৩), আবুল কাশেম (৩৩) ও সৈয়দুর রহমান (২৫)।

এপিবিএন জানায়, কতিপয় আরসা সন্ত্রাসী ক্যাম্প-১৫ এলাকায় অবস্থান করছে এবং রোহিঙ্গা ক্যাম্পে অস্থিরতা সৃষ্টির জন্য বিপুল পরিমাণ অস্ত্র গোলাবারুদ জমা করেছে সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এইসময় আরসা সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় ৪ জন আরসা সন্ত্রাসীকে আটক করা হয়। অভিযানকালে আনুমানিক ১০-১২ জন সন্ত্রাসী পালিয়ে যায়।

৮ এপিবিএন এর অধিনায়ক (অ্যাডিশনাল ডিআইজি) মোঃ আমির জাফর বিপিএম জানান, আটককৃত সন্ত্রাসীরা ক্যাম্পের নিয়ন্ত্রণ নেওয়ার জন্য বড় ধরণের নাশকতার পরিকল্পনা করছিলো। আটককৃত সন্ত্রাসীদের জিজ্ঞাসাবাদে এই তথ্য জানা গেছে। এই ব্যাপারে রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএনের অভিযানে ৪ আরসা সন্ত্রাসী আটক, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


আরো খবর: