বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি, ইসির অপারেটর রিমান্ডে

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ৫ মার্চ, ২০২২

জালিয়াতির মাধ্যমে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র তৈরি এবং ভোটার তালিকায় অন্তর্ভুক্তির মামলায় নির্বাচন কমিশনের এক ডেটা এন্ট্রি অপারেটরকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (৫ মার্চ) পুলিশের আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে বৃহস্পতিবার রাতে কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ি থেকে অভিযুক্ত বয়ান উদ্দিন (২৮) কে গ্রেপ্তার করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ও চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক সঞ্জয় কুমার সিনহা জানান, বয়ানসহ এ মামলায় মোট ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বয়ান ছিলেন এ মামলায় প্রধান অভিযুক্ত জয়নাল আবেদীনের সহযোগী। আগে জবানবন্দি দেয়া ছয়জনের মধ্যে মোস্তফা ফারুক নামে একজন তার জবানবন্দিতে বয়ানের নাম প্রকাশ করেছিল। সে বিষয়টি তদন্ত করে সত্যতা পাওয়ায় বয়ানকে গ্রেপ্তার করা হয়। বয়ান ২০১৭ সালে নির্বাচন কমিশনের ভোটার তালিকা হালনাগাদ প্রকল্প এবং ২০১৮ সালে স্মার্ট কার্ড বিতরণ প্রকল্পে ডেটা এন্ট্রি অপারেটর হিসেবে কাজ করতেন।

উল্লেখ্য, ২০১৯ সালে এনআইডি জালিয়াতিতে সম্পৃক্ততার অভিযোগে গত বছরের ১৬ সেপ্টেম্বর চট্টগ্রাম নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক জয়নাল আবেদীনকে তার দুই সহযোগীসহ আটক করে পুলিশে দেয় কর্মকর্তারা। এ সময় একটি ল্যাপটপ জব্দ করা হয়। এ ঘটনায় চট্টগ্রামের ডবলমুরিং থানার নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা করেন।


আরো খবর: