শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রেমালে ক্ষতিগ্রস্তদের পাশে দাড়াঁনোর আহবান শাকিব-শাবনূরের

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২৯ মে, ২০২৪
রেমালে ক্ষতিগ্রস্তদের পাশে দাড়াঁনোর আহবান শাকিব-শাবনূরের


ঢাকা, ২৮ মে – ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে উপকূলের বিভিন্ন এলাকাসহ দেশজুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার (২৮ মে) সকাল পর্যন্ত রাজধানীসহ ১০ জেলায় অন্তত ২১ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় রেমাল উপকূলে ব্যাপক তাণ্ডব চালিয়েছে। গত রোববার বিকেল নাগাদ ঝড়টির প্রভাব শুরু হয়, আর রাতে ঝড়টির কেন্দ্র উপকূলে আঘাত করা শুরু করে। এরপর রেমাল উপকূলসহ বিভিন্ন জেলায় বহু ঘরবাড়ি ভেঙে ফেলে এবং প্রচুর গাছপালা উপড়ে ফেলে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে উঁচু জলোচ্ছ্বাস ভাসিয়ে দিয়েছে জনপদ। অনেক এলাকায় বেড়িবাঁধ ভেঙে গেছে। বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছেন প্রায় ৩ কোটি মানুষ। ইন্টারনেট সংযোগের বাইরে কয়েক লাখ মানুষ। মোট ১৯টি জেলা ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত উপজেলার সংখ্যা ১০৭ এবং ইউনিয়ন ও পৌরসভার সংখ্যা ৯১৪টি।

এমন অবস্থায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়াতে আহ্বান জানিয়েছেন ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান। মঙ্গলবার ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে শাকিব লেখেন, প্রবল ঘূর্ণিঝড় রেমালের আঘাতে দেশের উপকূলীয় জেলাগুলোতে প্রাণহানির সঙ্গে সঙ্গে লাখ লাখ মানুষ ক্ষতির মুখে পড়েছে। বিপদজনক অবস্থায় কোমলমতি শিশুরা, হাজার হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় উপকূলবর্তী এলাকায় মানুষ। সংকটকালীন এই সময়ে নদী-উপকূল অঞ্চলের মানুষের পাশাপাশি পশুপাখিরাও যাতে ভালো থাকে, এ জন্য সবাইকে সহনশীল আচরণের আহবান জানাই। সবার বিপদমুক্তি কামনায় সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা।

শাকিবের মতোই ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ানোর ডাক দিয়েছেন চিত্রনায়িকা শাবনূর। মঙ্গলবার নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে শাবনূর লিখেছেন, আসুন ঘূর্ণিঝড় রেমালের আঘাতে বিপণ্ণ মানুষের পাশে দাঁড়াই এবং তাদের প্রতি সহানুভূতি প্রকাশ করি। মহান আল্লাহ সবাইকে হেফাজত করুন।

তিনি বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে উপকূলীয় এলাকাসহ দেশের অন্যান্য অঞ্চল। এখন পর্যন্ত পাওয়া খবরে জানা গেছে দীর্ঘ সময় ধরে চলা প্রবল এই ঘূর্ণিঝড়ের আঘাতে অনেকের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন অসংখ্য মানুষ, হাজার হাজার ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে এবং বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন লক্ষ লক্ষ মানুষ।

ভক্তরাও তারকাদের সেই স্ট্যাটাসে সাধুবাদ জানিয়েছেন। একইসঙ্গে কঠিন এই সময়ে একে অন্যের সাহায্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

আইএ/ ২৮ মে ২০২৪





আরো খবর: