বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৩:০০ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রাশিয়ায় অফিস ভবনে আগুন, মৃত ৮

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২৮ জুন, ২০২৪
রাশিয়ায় অফিস ভবনে আগুন, মৃত ৮


মস্কো, ২৫ জুন – রাশিয়ায় মস্কোয় একটি অফিস ভবনে ভয়াবহ আগুনে পুড়ে অন্তত আটজনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও কয়েকজন। স্থানীয় সময় সোমবার (২৪ জুন) রাশিয়ার রাষ্ট্রীয় বার্তাসংস্থা তাসের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

জরুরি সেবা কর্মকর্তারা তাসকে বলেছেন, রাজধানী মস্কো থেকে প্রায় ২৫ কিলোমিটার উত্তর-পূর্বের ফ্রায়জিনোতে একটি অফিস ভবনে ভয়াবহ আগুন লেগেছে। সেখান থেকে মাত্র একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

স্থানীয় এক জরুরি সেবা কর্মকর্তা বলেছেন, অফিসের ভেতরে আগুনে পুড়ে ছয়জনের মৃত্যু হয়েছে। আর আগুন থেকে বাঁচার জন্য জানালা দিয়ে ঝাঁপ দিয়ে আরও দুজন মারা গেছেন।

অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, আটতলা কমপ্লেক্সের উপরতলা থেকে ঘন ধোঁয়া বের হচ্ছে। ভবনটিতে একসময় প্লাটান রিসার্চ ইনস্টিটিউট এবং প্রতিরক্ষা শিল্প ছিল বলে জানিয়েছে তাস।

তবে রাশিয়ার মালিকানাধীন ইলেকট্রনিক্স সংস্থা রুসেলেক্ট্রনিক্স এক বিবৃতিতে জানিয়েছে, ভবনটি ১৯৯০ সাল থেকে ব্যক্তি মালিকানাধীন।

আঞ্চলিক গভর্নর আন্দ্রে ভোরোবিওভ বলেন, ভবনটি থেকে উদ্ধার করা ৩৪ বছর বয়সী এক ব্যক্তিকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া আহত দুই দমকলকর্মীকেও চিকিৎসা দেয়া হচ্ছে।

জরুরি সেবা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, আগুন নেভাতে শতাধিক বিশেষজ্ঞ ও দুটি হেলিকপ্টার কাজ করছে। তবে কীভাবে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৫ জুন ২০২৪





আরো খবর: