শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রামুর সাবেক ও বর্তমান দুই নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে আদালত অবমাননার রুল

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২

আদালতের নির্দেশ বাস্তবায়ন না করায় কক্সবাজার জেলার রামু উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা ও বর্তমান নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মোস্তফার বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার (৭ নভেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার তৈমূর আলম খন্দকার।

পরে আইনজীবী তৈমূর আলম খন্দকার জানান, হাইকোর্টের নির্দেশ থাকার পরও সেই নির্দেশ বাস্তবায়ন না করায় এই দুই কর্মকর্তার বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগে শাস্তি দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে।

তিনি জানান, ১ কোটি ২৬ লাখ ৭২ হাজার টাকা দিয়ে কক্সবাজার জেলার রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের গর্জনিয়া বাজারের ইজারা পায় স্থানীয় বাসিন্দা নুরুল ইসলাম। তিনি ইজারা পাওয়ার পরই করোনার কারণে বাজারঘাট বন্ধ হয়ে যায়। এ সময় বাজারের দোকান-পাট বন্ধ থাকায় ক্ষতিগ্রস্ত হন ইজাদার নুরুল ইসলাম। এ অবস্থায় নুরুল ইসলাম তার ক্ষতি পুষিয়ে নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসক বরাবর বাজার ইজাদারের মেয়াদ ছয় মাস বাড়ানোর জন্য আবেদন করেন। দীর্ঘ দিনেও তার আবেদন নিষ্পত্তি না হওয়ায় হাইকোর্টে রিট দায়ের করেন। হাইকোর্ট তার আবেদনের শুনানি নিয়ে চলতি বছরের ২১ এপ্রিল আবেদনকারীর পক্ষে বাজার ইজারার মেয়াদ ছয় মাস বাড়াতে নির্দেশ দেন।

এরইমধ্যে নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমার স্থলে বসেন ফাহমিদা মোস্তফা। উচ্চ আদালতের নির্দেশনার পর দীর্ঘদিনেও ইজাদারের মেয়াদ বাড়ানোর বিষয়টি বাস্তবায়ন না করায় দুই কর্মকর্তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে হাইকোর্টে আবেদন করেন নুরুল ইসলাম। তার সেই আবেদনের শুনানি নিয়ে আদালত রুল জারি করেছেন।


আরো খবর: