শিরোনাম ::
নিউ ক্যালেডোনিয়ায় বিক্ষোভে নিহত ৪, জরুরি অবস্থা জারি জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রামুতে ৫ম শ্রেণির ছাত্রীকে অপহরণের চেষ্টা : ২ বখাটের কারাদন্ড

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩

সোয়েব সাঈদ, রামু :: কক্সবাজারের রামুতে বিদ্যালয়ে যাওয়ার পথে অটোরিক্সায় তুলে ৫ম শ্রেণির ছাত্রীকে অপহরণের চেষ্টা চালিয়ে জনতার হাতে আটক হয়েছে ২ বখাটে। পরে ইউএনও’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালত ওই দুই যুবককে কারাদন্ড প্রদান করেন।

সোমবার, ২১ আগস্ট সকাল পৌনে ৯ টায় রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের টিলাপাড়া এলাকায় এ অপহরণচেষ্টার ঘটনা ঘটে।

এ ঘটনায় কারাদন্ডপ্রাপ্তরা হলেন- রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা গুদাম কাটা এলাকার ছৈয়দ নুরের ছেলে আবদুল হক (২০) ও নুর আহমদের ছেলে রেজাউল করিম (২১)। এদের মধ্যে আবদুল হককে ১ বছরের এবং রেজাউল করিমকে ৬ মাসের সাজা দেয়া হয়েছে।

উখিয়ারঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজ উদ্দিন জানান- সোমবার সকালে বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী সাজেদা আকতার শিফা (১৩) আরও কয়েকজন সহপাঠির সাথে বিদ্যালয়ে আসছিলেন। পথিমধ্যে টিলাপাড়া এলাকায় পৌঁছলে আবদুল হক ও রেজাউল নামের দুই বখানে তাদের গতিরোধ করে।

এসময় বখাটেরা অপহরণের উদ্দেশ্যে সাজেদা আকতার শিফাকে মুখ চেপে ধরে জোরপূর্বক একটি সিএনজি অটোরিক্সায় তুলে নেয়। এসময় ওই ছাত্রী আর্তচিৎকার দিলে পাশর্^বর্তী লোকজন এগিয়ে এসে অপহরণে জড়িত আবদুল হক ও রেজাউল করিমসহ সিএনজি গাড়িটি আটক করে।

স্থানীয়রা বিষয়টি তাকে অবহিত করলে তিনি ৯৯৯ এ ফোন করেন। এরই প্রেক্ষিতে রামু থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে বখাটে আবদুল হক ও রেজাউল করিম এবং অপহরণকারি চক্রের কবল থেকে উদ্ধার হওয়া ছাত্রীকে রামু উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে যান।

রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা জানান- ৫ম শ্রেণি পড়–য়া ছাত্রীকে অপহরণের চেষ্টা ও শ্লীলতাহানির অভিযোগে আবদুল হককে ১ বছরের এবং রেজাউল করিমকে ৬ মাসের কারাদন্ড দেয়া হয়েছে।

উখিয়ারঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আতিকুর রহমান জানান- ছাত্রী অপহরণের ঘটনায় দুই বখাটের কারাদন্ড প্রদানের ঘটনায় এলাকার অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে স্বস্থি ফিরে এসেছে।

উৎফুল্ল অভিভাবকরা জানান- এ গ্রামে ইভটিজিং নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাড়িয়েছে। এভাবে হাতে-নাতে আটক ও সাজা দেয়ার ফলে এ ধরনের অপরাধ অনেকখানি কমে যাবে। শিক্ষার্থীরা বিদ্যালয়ে যেতে আর আতংকে থাকবে না।


আরো খবর: