বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রামুতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভেজাল বিরোধী অভিযান

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

সোয়েব সাঈদ, রামু :: রামুতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভেজাল বিরোধী অভিযানে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বুধবার, ১৫ মে সকালে রামু ফকিরা বাজার ও চৌমুহনী স্টেশনে এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন, কক্সবাজার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ হাসান-আল-মারুফ।

অভিযানে রামু ফকিরা বাজারের রশিদ আহমদের মালিকানাধিন মুদির দোকান আরিফ স্টোরকে ৮ হাজার টাকা, বাহার উদ্দিনের মালিকানাধিন রহমানিয়া বেকারিকে ৫ হাজার টাকা, চৌমুহনী স্টেশনের মো. মুজিবুল হকের মালিকানাধিন মিষ্টিরাজ কনফেকশনারীকে ৫ হাজার এবং মো. জুবাইর এর মালিকানাধিন মধুবনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে রামু উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মমতাজ উদ্দিন, রামু থানার উপ পরিদর্শক (এসআই) শেখ ইফতেখার মাহমুদ, রামু ফকিরা বাজার ব্যবসায়ি বহুমুখি সমবায় সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল এবং কক্সবাজার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সংশ্লিষ্টরা অংশ নেন।

কক্সবাজার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ হাসান-আল-মারুফ জানিয়েছেন, মেয়াদ উত্তীর্ণ, নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য বিক্রি, পণ্যের মোড়কে উদপাদন ও মেয়াদ এর সময়সীমা না থাকা, মূল্য তালিকা না থাকায় এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

এছাড়া অভিযান চলাকালে অন্যান্য ব্যবসায়িদের এসব বিষয় মেনে চলার পরামর্শ দেয়া হয়েছে। এ ধরনের অভিযান ভবিষ্যতে অব্যাহত থাকবে।


আরো খবর: