শিরোনাম :
জেলে পরিবারে চলছে নিরব দুর্ভিক্ষ কুতুবদিয়া থানার নতুন ওসি হিসেবে যোগদান করলেন ওমর হায়দার কক্সবাজারে বৃহস্পতিবার ৫৯ জনের করোনা শনাক্ত কক্সবাজারে রোহিঙ্গাদের পাসপোর্ট দেয়ায় ৩ পুলিশ পরিদর্শকসহ ১৭ জনের নামে মামলা সৌদিতে কারগাড়ির চাপায় চকরিয়ার যুবক নিহত, বাড়িতে শোকের মাতম চকরিয়ায় যাত্রীবেশী দুর্বৃত্তদের ছুরিকাঘাতে টমটম চালক খুন জেলা আওয়ামী লীগের সঙ্গে ভুল বুঝাবুঝির অবশান, শেষে চকরিয়ায় এমপি জাফর ও লিটুকে গণসংবর্ধনা চকরিয়ায় বনের উপর নির্ভশীল ভিসিএফ সদস্যদের মধ্যে ক্ষুদ্র মূলধনের ২২ লক্ষ টাকা অনুদান বিতরণ টেকনাফে মাদক কারবারীর বাড়ি থেকে ইয়াবাসহ রোহিঙ্গা আটক চকরিয়ায় ২ হাজার ৪শ ইয়াবাসহ পাচারকারী ৩ নারী আটক
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:৩৬ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

রামুতে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে নেতৃত্ব বিকাশ ও উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১৪, ২০১৮ ১০:২৪ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ১৪, ২০১৮ ১০:২৪ পূর্বাহ্ণ

রামুতে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে নেতৃত্ব বিকাশ ও উন্নয়ন শীর্ষক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ‘কক্সবাজার জেলার জনগণের সামাজিক সম্পৃক্ততার মাধ্যমে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ’ কর্মসূচির আওতায় নোঙর এর উদ্যোগে সিভিক প্রকল্পের আওতায় এ প্রশিক্ষণ আয়োজন করা হয়। রামু উপজেলার চাকমারকুল ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ প্রশিক্ষণে অংশ নেন, চাকমারকুল ইউনিয়নের ৯টি ওয়ার্ডের যুব গ্রুপের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বেকার ও ঝরে পড়া যুবরা। গত ১২ মে থেকে ১৪ মে পর্যন্ত চলে এ প্রশিক্ষণ। প্রশিক্ষণের দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান। তিনি অংশ নেয়া যুবদের কাজের প্রশংসা করে বলেন, উগ্রবাদ-সহিংসতামুক্ত বাংলাদেশ গড়তে হলে ছাত্র, তরুন ও যুব সমাজকে প্রশিক্ষিত হয়ে কাজ করতে হবে। এ প্রশিক্ষণ থেকে প্রাপ্ত জ্ঞান ও দক্ষতা দিয়ে যুবরা উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে ভুমিকা রাখতে সক্ষম হবে।
৩দিন ব্যাপী প্রশিক্ষনে অধিবেশন পরিচালনা করেন, প্রজেক্ট ম্যানেজার বিশ্বজিৎ ভৌমিক, হিসাব রক্ষক হেফাজ উদ্দিন, ফিল্ড ফ্যাসিলিটিটেটর মোহাম্মদ জুবাইদ ও সাইফুল ইসলাম।
উল্লেখ্য দাতা সংস্থা জিসার্ফ এর অর্থায়নে ইপসা-সিভিক কনসোর্টিয়ামের সহযোগিতায় রামু উপজেলায় সিভিক প্রকল্পটি বাস্তবায়ন করছে স্বেচ্ছাসেবী সংস্থা নোঙর।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::

সর্বশেষ