শিরোনাম ::
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রাফায় ইসরায়েলি হামলায় একই পরিবারের ১২ জনের বেশি নিহত

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪
রাফায় ইসরায়েলি হামলায় একই পরিবারের ১২ জনের বেশি নিহত


জেরুজালেম, ২২ ফেব্রুয়ারি – গাজার দক্ষিণে অবস্থিত শহর রাফায় হামলা জোরদার করেছে ইসরায়েল। বুধবার তেল আবিবের বোমা হামলায় প্রাণ হারিয়েছেন একই পরিবারের ১২ জনের বেশি সদস্য। তবে তাৎক্ষণিকভাবে নিহতের সঠিক সংখ্যা জানা যায়নি।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত চার মাসের বেশি সময়ে ইসরায়েলি বাহিনীর হামলায় ওই উপত্যকায় নিহত হয়েছে ২৯ হাজার ৩১৩ জন।

জাতিসংঘের এক প্রতিবেদনে জানানো হয়েছে, মিশর সীমান্তে অবস্থিত রাফায় অন্তত ১৫ লাখ গাজাবাসী আশ্রয় নিয়েছে। এসব শরণার্থীদের বেশির ভাগই নিজেদের রক্ষা করতে রাফার উত্তরের শহর খান ইউনিসে অবস্থান করছে।
পর্যাপ্ত পরিমাণে ত্রাণ সহায়তা না থাকায় তীব্র মানবিক সংকটে পড়েছে এসব অঞ্চলের মানুষ। গত দুই সপ্তাহ যাবৎ ইসরায়েলি বাধায় সেখানে মিশর থেকে আসা ত্রাণবাহী ট্রাক ঢুকতে না পারায় এই সংকট আরও চরমে পৌঁছেছে। জাতিসংঘের ত্রাণ সহায়তাকারী বিভিন্ন কর্মীর বরাতে এসব তথ্য জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক বিভিন্ন মহলের নিন্দা উপেক্ষা করে রাফায় স্থল অভিযান পরিচালনা করার ঘোষণা দিয়েছে ইসরায়েল। রমজানের আগে সকল ইসরায়েলি জিম্মিদের মুক্তি নিশ্চিত না হলে রাফায় রমজানে পূর্ণাঙ্গ হামলার হুঁশিয়ারি দিয়েছে দেশটি। সূত্র: রয়টার্স

সূত্র: বিডি প্রতিদিন
আইএ/ ২২ ফেব্রুয়ারি ২০২৪





আরো খবর: