রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রাজশাহীর আরডিএ মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪


রাজশাহী, ০৮ জানুয়ারি – রাজশাহী মহানগরীর আরডিএ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার (৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এই দুর্ঘটনা ঘটে। রাজশাহী সদর ফায়ার সার্ভিসের প্রায় ১০টি ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে রাত সোয়া ৯টায় এই সংবাদ লেখা পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। অগ্নিকাণ্ডে কি পরিমাণ ক্ষতি হয়েছে তা নিরূপণ করাও সম্ভব হয়নি বলে জানান রাজশাহী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার মোহাম্মদ আব্দুর রউফ।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হঠাৎ বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। এ সময় ভয়ে লোকজন মার্কেট থেকে দ্রুত বেরিয়ে আসতে শুরু করেন। ব্যবসায়ীরাও যে যার মতো মালপত্র নিয়ে বের হওয়ার চেষ্টা করেন। পরে লোকজন ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। পরে এর সঙ্গে আরও আটটি ইউনিট প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

রাজশাহী সদর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার আব্দুর রউফ কালবেলাকে জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে মূলত আরডিএ মার্কেটের সামনের গেটের দক্ষিণ পাশে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত। মার্কেটের দক্ষিণ পাশের দোকানগুলোর মধ্যে বেশিরভাগ গ্যাস, বিভিন্ন ধরনের চামড়াজাত দ্রব্যের দোকানপাট রয়েছে। এতে বড় ধরনের ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। তাৎক্ষণিকভাবে এই ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি। পরবর্তীতে জানানো হবে।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনা জানার পর দ্রুত ঘটনাস্থলে ছুটে যান রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন। তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সান্ত্বনা এবং প্রয়োজনীয় পদক্ষেপের আশ্বাস দেন।

সূত্র: কালবেলা
আইএ/ ০৮ জানুয়ারি ২০২৪


আরো খবর: