শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

রাজনীতির আঙিনায় দক্ষিণের জনপ্রিয় অভিনেতা বিজয়, কী নাম রাখলেন দলের ?

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪
রাজনীতির আঙিনায় দক্ষিণের জনপ্রিয় অভিনেতা বিজয়, কী নাম রাখলেন দলের ?


হায়দ্রাবাদ, ০২ ফেব্রুয়ারি – শুধু সিনেমার পর্দাতেই রাজত্ব নয়, রাজনৈতিক অঙ্গনে লড়াইয়ের কথা শোনা যাচ্ছিল দক্ষিণী সিনেমার নায়ক থালাপতি বিজয়ের। কয়েকদিন ধরে সংবাদ প্রচার হচ্ছে, তিনি ভারতের আসছে বিধানসভা নির্বাচনে অংশ নিচ্ছেন। শুধু তা-ই নয়, তিনি একটি রাজনৈতিক দল গঠনের কথাও বলেছিলেন।

আজ জানা গেছে, থালাপতি বিজয় লোকসভা নির্বাচনের আগেই বড়পর্দা ছেড়ে রাজনীতির ময়দানে পা রাখলেন দক্ষিণী। গঠন করেছেন তার রাজনৈতিক দল। এর নামও ঘোষণা করেছেন তিনি।

ভারতের জাতীয় নির্বাচন কমিশনের কাছে নিজের দলের নাম নথিভুক্ত করানোর কাজও বেশ এগিয়েছেন ফেলেছেন বলে জানিয়েছেন বিজয়।

আজ ভারতীয় একটি গণমাধ্যমকে থালাপতি বিজয় জানান, তার রাজনৈতিক দলের নাম, ‘তামিলাগা ভেত্রি কাজগাম’। এর অর্থ হচ্ছে, ‘তামিলনাড়ু ভিক্টর পার্টি’। আজই নির্বাচন কমিশনের কাছে দলের নাম নথিভুক্ত করার আবেদন পেশ করেছেন বিজয়।

আগামী ২০২৬ সালের বিধানসভা নির্বাচনে লড়াই করার জন্য এবং নির্বাচনে জিতে স্থানীয় মানুষদের দাবিপূরণের আশ্বাস দিয়েছেন থালাপতি বিজয়।

বিজয়ের আগেও দক্ষিণী তারকাদের মধ্যে অনেকেই চলচ্চিত্রের জগত থেকে রাজনীতির মাঠে এসেছেন। এ ঘটনার সর্বপ্রথম উদাহরণ জয়ললিতা।

তারপর কমল হাসন, রজনীকান্তও রাজনীতিতে এসেছেন। তাদেরই পথ অনুসরণ করে চেন্নাইয়ে সাংগাঠনিক বদল আনতে চান বিজয়। নির্বাচন কমিশনের কাছে যাওয়ার আগে সম্প্রতি বিজয়ের দলে একটি পরিষদীয় বৈঠক ডাকা হয় যেখানে প্রায় ২০০ জন সদস্য উপস্থিত ছিলেন।

বিজয়ের দলের সভাপতি হয়েছেন তিনি নিজে, এরই মধ্যে নাকি দলের সাধারণ সম্পাদক এবং কোষাধ্যক্ষও নিযুক্ত করা হয়েছে। দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিও গঠন করা হয়েছে। তবে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজয় কোনো দলকে সমর্থনও করবেন না। এমনকি নির্বাচনে অংশও নেবেন না বলেও জানান তিনি।

আইএ/ ০২ ফেব্রুয়ারি ২০২৪





আরো খবর: