শিরোনাম ::
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

যুক্তরাজ্যের আরও দুই মন্ত্রীর পদত্যাগ

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩
যুক্তরাজ্যের আরও দুই মন্ত্রীর পদত্যাগ


লন্ডন, ১৩ নভেম্বর – ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের প্রশাসনে রদবদল অব্যাহত রয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্র্যাভারমানকে বরখাস্ত করে তার স্থলাভিষিক্ত হয়েছেন সদ্যসাবেক পররাষ্ট্রমন্ত্রী জেমস ক্লেভারলি। আর পররাষ্ট্রমন্ত্রী হয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। এছাড়াও সুনাকের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন পরিবহনমন্ত্রী জেস নরম্যান ও পরিবেশমন্ত্রী থেরেসে কফি।

সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ে পরিবর্তনের মধ্যদিয়ে যে রদবদল শুরু হয় তা এখনও অব্যাহত রয়েছে। সবশেষ পরিবহণ মন্ত্রণালয় থেকে সরে দাঁড়িয়েছেন জেস নরম্যান। এই রাজনীতিক জানিয়েছেন, ‘কয়েক মাস আগেই’ এ ব্যাপারে সরকারের কাছে নোটিশ দিয়েছিলেন তিনি।

সোমবার হঠাৎ করেই ব্যাপক রদবদল হয় ঋষি সুনাকের মন্ত্রিসভায়। স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্র্যাভারমানকে বরখাস্ত করার পর পরিবর্তন আনা হয় পররাষ্ট্র মন্ত্রণালয়েও। পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। যার মধ্যদিয়ে কয়েক বছর পর আবারও রাজনীতিতে ফিরলেন তিনি।

ক্যামেরন ২০১০ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ইউরোপীয় ইউনিয়ন থেকে যুক্তরাজ্যের বের হয়ে যাওয়া (ব্রেক্সিট) নিয়ে অনুষ্ঠিত গণভোটে হেরে যাওয়ার পর প্রধানমন্ত্রীর পদের পাশাপাশি সংসদ সদস্যপদও ছাড়েন তিনি। এরপর গত কয়েক বছর অনেকটা আড়ালেই ছিলেন ক্যামরন। তবে হঠাৎ পররাষ্ট্রমন্ত্রী হিসেবে আবারও বিস্ময়করভাবে প্রত্যাবর্তন করলেন তিনি।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৩ নভেম্বর ২০২৩





আরো খবর: