বুধবার, ২২ মে ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে ৪ নভেম্বর

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১ নভেম্বর, ২০২৩


ঢাকা, ০১ নভেম্বর – রাজধানীতে আগামী ৪ নভেম্বর মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। এমআরটি লাইন-৬ আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এই সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

বুধবার (১ নভেম্বর) রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনে ডিএমটিসিএলের সম্মেলন কক্ষে এ কথা জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

তিনি বলেন, আগামী ৪ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগারগাঁও-মতিঝিল অংশ উদ্বোধন করবেন। তারপর দিন ৫ নভেম্বর থেকে মেট্রোরেল চলাচল করবে। মেট্রোরেলে যাতায়াতকারী যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

এর আগে, মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন কয়েক দফা পিছিয়ে ৪ নভেম্বর তারিখ নির্ধারণ করা হয়। প্রথমে ২০ অক্টোবর এবং পরবর্তীতে ২৩ ও ২৯ অক্টোবর মেট্রোরেল উদ্বোধনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু নানান কারণে তা পিছিয়ে যায়।

উল্লেখ্য, মেট্রোরেল এমআরটি লাইন-৬ উত্তরা থেকে আগারগাঁও অংশ গত বছরের ডিসেম্বরে চালু হয়। ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা ব্যয়ে উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ২৬ কিলোমিটার এলিভেটেড মেট্রো লাইন নির্মাণের ফাস্ট ট্র্যাক প্রকল্প বাস্তবায়ন করছে সরকার। পুরো রুটটি ৪০ মিনিটেরও কম সময়ে ভ্রমণ করে মেট্রোরেল প্রতি ঘণ্টায় ৬০ হাজার যাত্রী বহন করবে বলে ধারণা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালের ২৪ জুন মেট্রোরেল প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন করেন। শুরুতে এ প্রকল্পের ব্যয় ছিল প্রায় ২১ হাজার কোটি টাকা। পরে তা বেড়ে দাঁড়িয়েছে ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা। মূলত মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত ১ দশমিক ৬ কিলোমিটার বাড়তি অংশ নির্মাণ, প্রতিটি স্টেশনের জন্য নতুন করে জমি অধিগ্রহণসহ বিভিন্ন নতুন অনুষঙ্গ যুক্ত হওয়ায় খরচ বেড়েছে।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ০১ নভেম্বর ২০২৩


আরো খবর: