শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

মুম্বাই বিমানবন্দর-তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২৯ মে, ২০২৪
মুম্বাই বিমানবন্দর-তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি


নয়াদিল্লি, ২৮ মে – মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দর, তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি হেওয়া হয়েছে। সোমবার (২৭ মে) সকাল ১১টার দিকে ফোনে ওই হুমকি পায় মুম্বাই পুলিশ।

এরপরেই বিমানবন্দর, পাঁচতারা হোটেলসহ পুরো শহরে বিশেষ সতর্কতা জারি করা হয়। পাশাপাশি জরুরিভিত্তিতে তল্লাশি অভিযান চালানো হয় বিমানবন্দর এবং তাজ হোটেলে। যদিও সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। এঘটনায় এফআইআর দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, ফোনে হুমকি দেওয়া হয়, তাজ হোটেল এবং বিমানবন্দরে বোমা রাখা আছে। যেকোনও সময় বিস্ফোরণ ঘটবে। এরপর সময় নষ্ট না করে তাজ এবং বিমানবন্দরে জরুরিভিত্তিতে তল্লাশি অভিযান চালায় পুলিশ। যদিও দুই জায়গাতেই বোমা পাওয়া যায়নি। এরপরও বিষয়টিকে হালকাভাবে নেয়নি পুলিশ।

ইতোমধ্যে চিহ্নিত করা গেছে, ওই হুমকি দেওয়া ফোন করা হয়েছিল উত্তরপ্রদেশ থেকে। তবে এর পিছনে কে বা কারা জড়িত তা এখনও স্পষ্ট নয়।

মুম্বাইয়ের তাজ হোটেলে হুমকির ফোন এই প্রথম না। গত বছরও বোমাতঙ্কে তল্লাশি চালানো হয় পাঁচতারা হোটেলে। সাম্প্রতিককালে দিল্লির ৮০টির বেশি স্কুলে বোমাতঙ্ক ছড়ায়। ইমেইলের মাধ্যমে স্কুলগুলোকে বোমা বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। স্কুলগুলো খালি করে পুলিশ তল্লাশি চালায়। যদিও বোমার খোঁজ মেলেনি।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২৮ মে ২০২৪





আরো খবর: