শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

মুম্বইয়ের হাসপাতালে ভর্তি বর্ষীয়ান অভিনেত্রী তনুজা

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩
মুম্বইয়ের হাসপাতালে ভর্তি বর্ষীয়ান অভিনেত্রী তনুজা


মুম্বাই, ১৮ ডিসেম্বর – গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলিউড তারকা কাজলের মা তনুজা। বার্ধক্যজনিত রোগে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রোববার (১৭ ডিসেম্বর) তাকে দ্রুত মুম্বাইয়ের জুহুর একটি হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে আইসিইউতে ভর্তি ৮০ বছর বয়সী বলিউডের প্রবীণ এই অভিনেত্রী।

তবে জানা গেছে, আপাতত স্থিতিশীল আছেন তনুজা। সূত্রের বরাতে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, তিনি এখন অবজারভেশনে আছেন। আপাতত ভালো আছেন। চিন্তার কোনো কারণ নেই।

অভিনেত্রী তনুজার পুরো নাম তনুজা সমর্থ। পরিচালক কুমারসেন সমর্থ এবং অভিনেত্রী শোভনা সমর্থের কন্যা তিনি। ১৯৭৩ সালে পরিচালক সমু মুখোপাধ্যায়ের সঙ্গে তার বিয়ে হয়। তাদের দুই কন্যা কাজল এবং তানিশা। হিন্দি এবং বাংলা সিনেমাজগতে পরিচিত মুখ তিনি। ১৯৫০ সালে বোন নূতনের সঙ্গে ‘হামারি বেটি’ ছবিতে অভিনয় দিয়ে তনুজার হাতে খড়ি। ১৯৬০ সালে ‘ছাবিলি’-তে অভিনয় করেন যেটির পরিচালক ছিলেন তার মা শোভনা। ১৯৬১ সালে ‘হামারি ইয়াদ আয়েগি’ ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেন।

এই সময় তিনি বাংলা এবং হিন্দি ছবিতে সমানভাবে কাজ করতে থাকেন। ১৯৬৩ সালে উত্তম কুমারের বিপরীতে ‘দেয়া নেয়া’ ছবিতে অভিনয় করেন। এ ছাড়াও ১৯৬৭ সালে ‘অ্যান্টনি ফিরিঙ্গি’, ১৯৬৯-এ ‘তিন ভুবনের পারে’ এবং ‘প্রথম কদম ফুল’, ১৯৭০-এ ‘রাজকুমারী’তে অভিনয় করেন।

আইএ/ ১৮ ডিসেম্বর ২০২৩





আরো খবর: